২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহী নগরীতে গ্যাসের ‘ক্ষত’ দ্রুত সংস্কারের দাবি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গ্যাস সংযোগে ক্ষত-বিক্ষত রাজশাহী নগরীর অভ্যন্তরীণ সড়ক-মহানগর অবিলম্বে সংস্কারের দাবি জানিয়েছে জনউদ্যোগ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। অন্যথায় বৃহত আন্দোলন গড়ে তোলা হবে। বুধবার নগরীর আলুপট্টিস্থ মুক্তিযোদ্ধা পাঠাগারে সংবাদ সম্মেলনে জনউদ্যোগের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দীর্ঘদিন ধরে নগরীর রাস্তাগুলো সংঙ্কার না করার কারণে নগরবাসীর মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। গ্যাস ও পানি সংযোগের জন্য ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের জন্য যখন রাস্তা কাটা হয় তখনই গ্রাহকদের কাছ থেকে অর্থ নিয়ে নেয় রাজশাহী সিটি কর্পোরেশন। তবে দুই বছর ধরে রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে এখন চলাচল মানুষের দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

সংবাদ সম্মেলনে ক্ষোভ প্রকাশ করে জানানো হয়, ২০১৩ সালের জুন মাস থেকে এ পর্যন্ত নগরীর ৪১০ কিলোমিটার রাস্তার ৮ হাজার গ্যাস সংযোগের নামে ক্ষত-বিক্ষত করা হয়েছে। এমন অনেক গুরুত্বপূর্ণ রাস্তা আছে যেগুলো এক কিলোমিটারের মধ্যে ৫০ থেকে ৬০ জায়গায় কাটা হয়েছে। বর্ষার পানিতে কাটা জায়গাগুলো ধসে রাস্তার কোন কোন জায়গায় বড় বড় গর্ত তৈরি হয়েছে।

দীর্ঘদিন ধরে এসব রাস্তা এভাবে পড়ে থাকার কারণে নগরবাসীর বেড়েছে ভোগান্তি। তাই দ্রুত গ্যাস ও পানি সংযোগের জন্য মহানগরীর ক্ষতিগ্রস্ত বিভিন্ন সড়ক সংস্কারের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

বিদ্যুতস্পৃষ্টে নওগাঁয় পুলিশ নিহত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩০ সেপ্টেম্বর ॥ বুধবার দুপুরে নওগাঁর মান্দায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে মাহাবুব আলম (২৫) নামে এক কনস্টেবল (কং নং-৭৪৭৬) নিহত হয়েছেন। নিহত মাহাবুব উপজেলার কুসুম্বা গ্রামের কফিল উদ্দিন প্রামাণিকের ছেলে। তিনি আর্মড পুলিশ ব্যাটালিয়ন উত্তরা, ঢাকায় কর্মরত ছিলেন । ঈদে ৭ দিনের ছুটিতে বাড়ি এসে তিনি এই মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারালেন।

স্থানীয় সূত্র জানায়, বুধবার দুপুরে শয়নঘরে ফ্যানে বিদ্যুত সংযোগ দিতে গিয়ে মাহাবুব বিদ্যুতস্পৃষ্ট হন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রামেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বরিশালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় দুই কর্মকর্তা বরখাস্ত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বরিশাল সিটি কর্পোরেশনের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও একজনকে ওএসডি করা হয়েছে। একই সঙ্গে ঘটনার তদন্তে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার সকালে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রণজিৎ কুমার বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার অফিস চালাকালে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে কটূক্তি করার অভিযোগে কর্পোরেশনের রোড পরিদর্শক জাহাঙ্গীর হোসেন ও সাজ্জাদ হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। একই সঙ্গে কটূক্তির সময় উপস্থিত থাকলেও প্রতিবাদ না করায় রোড পরিদর্শক কবির হোসেনকে কর শাখায় শাস্তিমূলক বদলি করা হয়েছে।

হুইল চেয়ার বিতরণ

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৩০ সেপ্টেম্বর ॥ চুয়াডাঙ্গা সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১২টায় সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে ক্রীড়া সামগ্রী ও হুইল চেয়ার বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। উপজেলার ১২৮টি প্রাথমিক বিদ্যালয়, ৭২টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজে ক্রিকেট সামগ্রী ও ফুটবল দেয়া হয়।

সহায়তা বিষয়ক মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩০ সেপ্টেম্বর ॥ দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনরুদ্ধার সহায়তা প্রকল্প বিষয়ক এক মতবিনিময় বুধবার নশরতপুরের গণ উন্নয়ন কেন্দ্রের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। গণ উন্নয়ন কেন্দ্রের পরিচালক আঞ্জুম নাহিদ চৌধুরীর লাকীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান। বক্তব্য রাখেন- গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, দোলন গোমেস প্রমুখ।

নির্বাচিত সংবাদ