২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লায় শিশু মৃত্যুর ঘটনায় তদন্ত শুরু

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৩০ সেপ্টেম্বর ॥ মহানগরীর লাকসাম রোডে কুমিল্লা মেডিক্যাল সেন্টার নামের একটি প্রাইভেট হাসপাতালে একটি শিশু ডেলিভারির পর মৃত ঘোষণা করার কয়েক ঘণ্টার মধ্যে দাফনের আগে কান্নাকাটি করে নড়েচড়ে ওঠে। পরে ৫০ কিলোমিটার দূরে দাফনের জন্য নেয়া ও ফের ওই হাসপাতালে আনার পথে ৬ ঘণ্টা ধরে মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে মারা যায় নবজাতক শিশুটি। এ ঘটনার তদন্তে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে বুধবার ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি বুধবার থেকেই তদন্ত শুরু করেছে।

সরকার গণমাধ্যমের প্রতি সংবেদনশীল ॥ ঢাবি ভিসি

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ বর্তমান সরকার সম্পূর্ণভাবে গণমাধ্যমের প্রতি সংবেদনশীল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার গণমাধ্যমকে স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার দিয়েছে তা বিশ্বের উন্নত দেশগুলোতে নজির নেই। বর্তমান সরকারকে পরিপূর্ণ গণমাধ্যম বান্ধব সরকার হিসেবে অভিহিত করে তিনি বলেন, এই সরকারই তথ্য কমিশন, তথ্য অধিকার আইন, গণমাধ্যম নীতিমালা প্রণয়ন করেছে। এরপরও অনেকে গণমাধ্যমের স্বাধীনতা নেই বলে জুজুর ভয় দেখাচ্ছেন। কিন্তু আমি ব্যক্তিগতভাবে মনে করি যুক্তরাষ্ট্রের চেয়ে আমার দেশের গণমাধ্যম অনেক বেশি শক্তিশালী ও স্বাধীন। আর স্বাধীন বলেই, গণমাধ্যমে নেতিবাচক খবরই বেশি দেখা যায়। উন্নয়ন বা সাফল্যের খবর খুব কমই চোখে পড়ে। মানুষ এখন শুধু খারাপ খবর বা নেতিবাচক খবর পড়তে চায় না বেশিরভাগ পাঠক চায় সাফল্যের খবর, উন্নয়ন সাংবাদিকতা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আ আ ম স আরেফিন সিদ্দিক বিলুপ্ত ছিটমহল পরিদর্শনে এসে বুধবার দুপুরে পঞ্চগড় সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন, পুলিশ সুপার মোঃ গিয়াস উদ্দিন আহমদ, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি এ রহমান মুকুল, শহীদুল ইসলাম শহীদ, সাইফুল আলম বাবু, সাজ্জাদুর রহমান সাজ্জাদ, আমির খসরু লাবলু, হোসেন রায়হান, শাহজালাল, রহমান রাজু বক্তব্য রাখেন।