২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হামদর্দ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হলেন ড. তানভীর আহমেদ

প্রফেসর ড. তানভীর আহমেদ খানকে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে নিয়োগ প্রদান করেছেন রাষ্ট্রপতি ও হামদর্দ বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদ। গত ২২ সেপ্টেম্বর জারি করা এক প্রজ্ঞাপনে তাকে আগামী চার বছরের জন্য হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ভাইস চ্যান্সেলর নিয়োগ করা হয়। প্রফেসর ড. তানভীর আহমেদ খান ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স এবং মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন।

তিনি কমনওয়েলথ স্কলার হিসেবে ১৯৮৯ সালে শেফিল্ড ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন এবং গত ফেব্রুয়ারি মাসে ইন্ডিপেন্ডেন্ট ইউনির্ভাসিটি বাংলাদেশের রেজিস্ট্রার হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি ইউএন, সিডা, ডাচ, সুইস এবং বার্ড-এর বিভিন্ন প্রজেক্টে কাজ করেন। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তার বেশ কিছু নিবন্ধ প্রকাশিত হয়েছে। -বিজ্ঞপ্তি

সমুদ্রসীমায় নিরাপত্তা সহযোগিতা অগ্রাধিকার দিয়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র নৌমহড়া শুরু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সমুদ্রসীমার নিরাপত্তা সহযোগিতাকে অগ্রাধিকার দিয়ে বুধবার চট্টগ্রামে শুরু হয়েছে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর যৌথ মহড়া। সকালে নৌবাহিনীর বিএনএস ঈশা খাঁ ঘাঁটিতে আনুষ্ঠানিকভাবে শুরু হয় এই মহড়া, যা চলবে আগামী ৪ অক্টোবর পর্যন্ত। ‘ক্যারাট বাংলাদেশ ২০১৫’ শীর্ষক এ অনুশীলন সাজানো হয়েছে তীরে এবং সমুদ্রে যৌথ সমুদ্রসীমা নিরাপত্তায় অগ্রাধিকার এবং বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর মধ্যে সম্পর্ক উন্নয়ন ও সহযোগিতা বৃদ্ধির ভিত্তিতে। ক্যারাট যুক্তরাষ্ট্র নৌবাহিনী, যুক্তরাষ্ট্র মেরিন কোর এর সঙ্গে ইতোমধ্যেই যোগ হয়েছে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার ৯টি দেশের সশস্ত্র বাহিনীর একটি ধারাবাহিক দ্বিপাক্ষিক অনুশীলন। নৌবাহিনীর সংযোগ দফতর সূত্রে জানানো হয়, এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র নৌবাাহিনীর কমান্ডার রিয়ার এডমিরাল চার্লি উইলিয়াম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের রিয়ার এডমিরাল আকতার হাবিব। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম নৌঅঞ্চলের কমডোর কমান্ডিং এম খালেদ ইকবাল।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া