২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এক বছর পর সুনীল নারাইন

  • ওয়েস্ট ইন্ডিজ দলের শ্রীলঙ্কা সফর, ক্রিস গেইল-ড্যারেন সামিসহ ওয়ানডে থেকে বাদ পড়লেন বিশ্বকাপ খেলা আট ক্রিকেটার

স্পোর্টস রিপোর্টার ॥ উইন্ডিজ ওয়ানডে দলের খোলনচেটাই বদলে গেল। রহস্য স্পিনার সুনীল নারাইনের ফেরা যেমন আলোচিত, তেমনি সর্বশেষ বিশ্বকাপে খেলা আট ক্রিকেটারের বাদ পড়াটাও কম চমকপ্রদ নয়। পিঠের অস্ত্রোপচারের পর পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় জায়গা হয়নি ড্যাশিং ব্যাটসম্যান ক্রিস গেইলের। তবে ফর্মহীনতা ও রাজনীতির মারপ্যাঁচে বাদ পড়াদের দীর্ঘ তালিকায় রয়েছেন ড্যারেন সামি, লেন্ডল সিমন্স, কেমার রোচ, ডোয়াইন স্মিথের মতো তারকা। শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত নতুন দলে জায়গা হয়নি সুলেমান বেন, নিকিতা মিলার, শেলডন কটরেলের- এরা সবাই বিশ্বকাপে ছিলেন! সুনীল নারাইন ছাড়া ফেরানো হয়েছে ড্যারেন ব্রাভো, রবি রামপল, দেবেন্দ্র বিশু, জার্মেইন ব্লাকউড, কার্লোস ব্রেথওয়েট, আন্দ্রে ফ্লেচার, জ্যাসন মোহাম্মেদকে।

অবৈধ বোলিং এ্যাকশনের জন্য ২০১৪ সালের আগস্ট থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে তারকা অফস্পিনার নারাইন। বিশ্বের সেরা ক্লাবগুলো নিয়ে আয়োজিত চ্যাম্পিয়ন্স লীগ টি২০তে ২৭ বছর বয়সী ওয়েস্ট ইন্ডিয়ানের বোলিং এ্যাকশন নিয়ে প্রথম অভিযোগ ওঠে। এ্যাকশন সংশোধনে ব্যস্ত নারাইনকে এমনকি বিশ্বকাপেও রাখা হয়নি! এরপর গত ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিইল) ফিরলেও পুনরায় আইসিসি থেকে চূড়ান্ত সতর্ক বার্তা পান। যদিও দুটি টুর্নামেন্টই আইসিসির অধীনস্ত নয়। ভয়-শঙ্কা থেকেই নির্বাচকরা তাকে বিশ্বকাপের দলে নেননি। শ্রীলঙ্কা সফর তাই নারাইনের জন্য এ্যাসিড টেস্ট। কি হয়, সেটি দেখতে মুখিয়ে ভক্তরা। আট ক্রিকেটারকে ফেরানো হলেও উপেক্ষীতই থেকে গেছেন দুই তারকা ডোয়াইন ব্রাভো আর কাইরেন পোলার্ড। এ নিয়ে অবশ্য ঝামেলা কম হয়নি।

ওয়ানডে দল ॥ জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, জার্মেইন ব্ল্যাকউড, কার্লোস ব্রেথওয়েট, ড্যারেন ব্র্যাভো, জোনাথন কার্টার, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, জেসন মোহাম্মেদ, সুনীল নারাইন, দিনেশ রামদিন, রবি রামপাল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, জেরম টেইলর।

টি২০ দল ॥ ড্যারেন সামি (অধিনায়ক), স্যামুয়েল বদ্রী, ড্যারেন ব্র্যাভো, ডোয়াইন ব্র্যাভো, জোনাথন কার্টার, জসনস চার্লস, আন্দ্রে ফ্লেচার, জেসন হোল্ডার, সুনীল নারাইন, কাইরেন পোলার্ড, দীনেশ রামদিন, রবি রামপল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস ও জেরম টেইলর।

নির্বাচিত সংবাদ