১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রোনালদোর ৫০০ গোল

রোনালদোর ৫০০ গোল

অনলাইন ডেস্ক॥ পর্তুগালের অধিনায়ক রোনালদো নিজ দেশের হয়ে ১২২ ম্যাচে করেন ৫৫ গোল। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে হ্যাটট্রিক করে জাতীয় দল ও ক্লাব মিলিয়ে নিজের গোল সংখ্যা ৪৯৯-এ নিয়ে যান রোনালদো। স্প্যানিশ লা লিগায় গ্রানাদা ও আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে অপেক্ষার প্রহর দীর্ঘ করেন।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সুইডেনের দল মালমোর বিপক্ষে প্রথমার্ধের ২৯তম মিনিটে বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে নেওয়ার সঙ্গে মাইলফলকেও পৌঁছান রোনালদো।

ম্যাচের শেষ দিকে দ্বিতীয়বারের মতো জালে বল পাঠিয়ে রিয়ালের হয়ে রাউল গনসালেসের সর্বোচ্চ ৩২৩ গোলের রেকর্ডে ভাগ বসান পর্তুগীজ এই তারকা।

স্পোর্তিং সিপি, ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়ালের হয়ে ক্লাব ফুটবলে রোনালদোর সর্বমোট গোল ৪৪৬টি। এর মধ্যে পর্তুগালের দল স্পোর্তিং সিপির হয়ে ৩১ ম্যাচে করেন ৫ গোল।

২০০৩-০৪ থেকে ২০০৮-০৯ মৌসুমে ইংল্যান্ডের অন্যতম সফল দল ইউনাইটেডের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৯২ ম্যাচে রোনালদো করেন ১১৮ গোল। ইউনাইটেড ছাড়ার পর থেকে রিয়ালের হয়ে খেলছেন এই ফরোয়ার্ড। স্পেনের সফলতম দলটির হয়ে এ পর্যন্ত করেছেন ৩২৩ গোল।

পর্তুগালের অধিনায়ক নিজ দেশের হয়ে ১২২ ম্যাচে করেন ৫৫ গোল।