১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অস্ট্রেলিয়া দল কেন আসছে না তা সরকারের কাছে স্পষ্ট নয় : প্রধানমন্ত্রী

অস্ট্রেলিয়া দল কেন আসছে না তা সরকারের কাছে স্পষ্ট নয় : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অস্ট্রেলিয়ার ক্রিকেট টিম কেন বাংলাদেশে তাদের নির্ধারিত সফল স্থগিত করেছে সে বিষয়টি তাঁর সরকরের কাছে স্পষ্ট নয়। মঙ্গলবার সন্ধ্যায় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, আমাদের কাছে বিষয়টি স্পষ্ট নয় যে, কেন অস্ট্রেলিয়ার টিম বাংলাদেশে আসছে না।

প্রধানমন্ত্রী বলেন, তবে, উভয় পক্ষ বিষয়টি নিয়ে আলোচনা করছে।

শেখ হাসিনা বলেন, অতীতে আমরা এই ধরণের পরিস্থিতি দেখেছি। পাকিস্তান ও ভারতের টিম বাংলাদেশে খেলেছে। এমনকি, বিশ্ব কাপ ক্রিকেট খেলাও এখানে আয়োজন করা হয়েছে। এটি নিতান্তই অস্ট্রেলিয়ার ব্যাপার যে, তারা কেন হঠাৎ করে বাংলাদেশে না আসার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ পূর্ণ নিরাপত্তা নিয়ে অতীতে বেশ কয়েকটি ক্রীড়া অনুষ্ঠান আয়োজন করেছে এবং কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটেনি।

অনাকাঙ্খিত ঘটনা অনেক দেশে ঘটেছে, কিন্তু বাংলাদেশে ঘটেনি। খেলোয়ারদের নিরাপত্তা নিশ্চিত করার যথেষ্ঠ অভিজ্ঞতা আমাদের আইন প্রয়োগকারী সংস্থার ও সংশ্লিষ্টদের রয়েছে এবং আমাদের জনগণও এ ব্যাপারে খুবই সচেতন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীর সফরের ফলাফল সম্পর্কে অবহিত করতে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সদস্যবৃন্দ, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. আবদুল মোমেন ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ সময় উপস্থিত ছিলেন।

জাতিসংঘে প্রধানমন্ত্রীর সফরের বিষয় ছাড়াও, সংবাদ সম্মেলনে প্রবাসী সাংবাদিকরা বর্তমান রাজনৈতিক ও স্থানীয় ইস্যু নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন।

অস্ট্রেলিয়ার ক্রিকেট টিম দুটি টেস্ট সিরিজ খেলার জন্য সোমবার বাংলাদেশের পথে যাত্রা করার কথা ছিল। কিন্তু, অস্ট্রেলিয়ার সরকার জঙ্গিদের কাছ থেকে একটি সম্ভাব্য ‘নিরাপত্তা ঝুঁকি’ সম্পর্কে সতর্কবার্তার কারণে তাদেরকে যাত্রা না করার পরামর্শ দেয়া হয়।

ঊাংলাদেশ ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়ার খেলোয়ারদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার প্রস্তাব এবং সফর অব্যাহত রাখার আহ্বান জানিয়েছে।

বিসিবি সোমবার দৃঢ় আস্থা ব্যক্ত করেছে যে, শিডিউল অনুযায়ী সিরিজ চলবে এবং চট্টগ্রামে প্রথম টেস্টের জন্য একটি টিমের নাম ঘোষণা করেছে।

৯ অক্টোবর প্রথম টেস্ট এবং দ্বিতীয় টেস্ট ঢাকায় ১৭ অক্টোবর শুরু হওয়ার কথা। সূত্র: বাসস