২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দামুড়হুদায় প্রাথমিক প্রধান শিক্ষকদের চেয়ার বর্জন

দামুড়হুদায় প্রাথমিক প্রধান শিক্ষকদের চেয়ার বর্জন

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের চেয়ার বর্জন কর্মসুচি পালিত হয়েছে। বৃহস্পতিবার বিদ্যালয় শুরু হবার থেকে এ কর্মসুচি পালিত হয়।

জানা যায় গত বছর ৯ মার্চ বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রি শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদা প্রদানের ঘোষনা দেন। ঘোষনার দেড় বছর পরও তা বাস্তবায়ন না হওয়ায় আজ থেকে চেয়ার বর্জন কর্মসুচি পালন করছে প্রাথমিকের প্রধান শিক্ষকরা ।

বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি উপলো সভাপতি আলাউদ্দিন জানান, অষ্টম বেতন স্কেলে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাদ দেয়ার কারণে প্রধান শিক্ষকগণ একই পদে ও একই গ্রেডে থেকে চরম বেতন বৈষম্যের শিকার হবেন। এ নিয়ে প্রধান শিক্ষকদের মধ্যে হতাশা ও অসন্তোষ বিরাজ করছে। তাই আমরা আন্দোলনে কর্মসূচি দিতে বাধ্য হয়েছি।

উল্লেখ্য ৩০ সেপ্টেম্বরের মধ্যে মানা না হওয়ায় প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা অনুযায়ী জাতীয় বেতন স্কেলের ১০ম গ্রেডে অর্ন্তভুক্তকরণসহ শিক্ষকদের ৫ দফা দাবি পহেলা অক্টোবর থেকে চেয়ার বর্জন কর্মসূচি, ৩ অক্টোবর থেকে ৩ ঘণ্টা করে কর্মবিরতি এবং ৬ অক্টোবর থেকে লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছেন বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতি। এছাড়া দাবি আদায় না হলে নভেম্বর থেকে শুরু হওয়া প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বর্জনের হুমকি দিয়েছেন শিক্ষকরা।

নির্বাচিত সংবাদ