১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রাক-প্রাথমিকে ২২ জেলার নিয়োগ পরীক্ষা ১৬ অক্টোবর

অনলাইন ডেস্ক ॥ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপে ২২ জেলার পরীক্ষা হবে আগামী ১৬ অক্টোবর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার জানানো হয়, এ সব জেলায় ৪৪৭টি কেন্দ্রে ৩ লাক্ষ ৪৩ হাজার ২৫৭ জন চাকরিপ্রার্থী এ পরীক্ষায় অংশ নেবেন। ওইদিন সকাল ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৬ অক্টোবর শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, খুলনা, জামালপুর, নেত্রকোনা, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়া, চাঁদপুর, নোয়াখালী, পটুয়াখালী, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নীলফামারী ও লালমনিরহাট জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ২ অক্টোবর থেকে বৈধ প্রার্থীদের মোবাইলে এসএমএসের (SMS) মাধ্যমে পরীক্ষা ও প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত তথ্য পাঠানো হবে এবং ৩ অক্টোবর থেকে প্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করে করতে পারবেন।

প্রার্থীরা অনলাইনের মাধ্যমে http://dpe.teletalk.com.bd এ ওয়েবসাইট হতে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

ওএমআর শিট পূরণের নির্দেশনাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য www.dpe.gov.bd এ ওয়েবসাইট পাওয়া যাবে।

লিখিত পরীক্ষায় পরীক্ষার্থীদেরকে প্রবেশপত্র ছাড়া পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন ও ভ্যানেটি ব্যাগ, পার্স, ইলেকট্রনিক্স ঘড়ি বা যে কোন ইলেকট্রনিক্স ডিভাইস ইত্যাদি সঙ্গে রাখতে দেয়া যাবে না। যদি কোন পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হবে।

অন্যান্য জেলাগুলোর পরীক্ষা পর্যায়ক্রমে পরবর্তী সময়ে অনুষ্ঠিত হবে এবং তারিখ, সময় ও যাবতীয় তথ্য জানিয়ে দেওয়া হবে।

এর আগে, প্রথম ধাপে ২৭ জুন ৫ জেলায় সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলাগুলো হলো- মেহেরপুর, মুন্সিগঞ্জ, নড়াইল, শরীয়তপুর ও ফেনী।

দ্বিতীয় ধাপে ২৮ অগাস্ট ১৭ জেলায় এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলাগুলো হলো- জয়পুরহাট, চুয়াডঙ্গা, মাগুরা, শেরপুর, গাজীপুর, মানিকগঞ্জ, নারয়ণগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, লক্ষ্মীপুর, কক্সবাজার, পিরোজপুর, ঝালকাঠি, রবগুনা, ভোলা, পঞ্চগড় ও বাগেরহাট।