১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

একটি অশুভ শক্তি দেশের উন্নয়নের বিরুদ্ধে অপতৎপরতা চালাচ্ছে ॥ ও.কাদের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ দেশি-বিদেশী একটি অশুভ শক্তি বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে অপতৎপরতা শুরু করেছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ’ পুরস্কার নিচ্ছেন, জাতিসংঘে বারাক ওবামার সঙ্গে কো-চেয়ার করছেন, একই সারিতে আমরা আমাদের প্রধানমন্ত্রীকে দেখে গর্ববোধ করছি, ঠিক তখনি দেশ বিদেশী একটি অশুভ শক্তি এদেশের উন্নয়নের বিরুদ্ধে অপতৎপরতা শুরু করেছে। নতুবা কোন অজানা অজুহাতে অস্ট্রেলিয়া তাদের পূর্ব নির্ধারিত বাংলাদেশ সফর স্থগিত করেছে। একটি চক্র কোন রহস্যজনক কারণে তাদের মনে এ নিরাপত্তা বিঘিœত হওয়ার ভীতির সৃষ্টি করছেন সেটি আমাদের বোধগম্য নয়। বৃহস্পতিবার দুপুর পৌনে একটায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্রলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৯তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এস এম জাকির হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীম, ঢাবি সভাপতি আবিদ আল হাসান, সাধারন সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমূখ।

মন্ত্রী বলেন, অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর স্থগিত করা, গুলশানের মতো একটি অভিজাত এলাকায় বিদেশী নাগরিক সিজারকে হত্যা আর বিভিন্ন দূতাবাস থেকে স্ব স্ব দেশের নাগরিকদের নিরাপদে চলার নিদের্শ দেয়া কোন দিকে ইঙ্গিত করে। হঠাৎ করে এদেশে নিরাপত্তা নিয়ে কেন এতো প্রশ্ন? এটা কি সে শক্তি, যারা ৯৮ সালে বাংলাদেশে মিনি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়া নিয়ে ষড়যন্ত্র করেছিল। সে খেলা বাতিলে টেস্ট প্লেয়িং দেশগুলোকে নিরাপত্তা বিঘিœত হওয়ার কথা বলে চিঠি দিয়েছিল।’

রাজনীতির খেলা এখন ক্রিকেটেও শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, রাজনীতির খেলা এখন ক্রিকেটেও শুরু হয়েছে। কিন্তু দেশের বিরুদ্ধে এ অশুভ চক্রান্ত কখনো মেনে নেওয়া হবে না। রাজনীতির খেলা ক্রিকেটে চলবে না। এদেশের ক্রিকেটপ্রেমী মানুষের মনে আঘাত দিতে একটি অশুভ শক্তি দেশটিকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এ বিষয়ে আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে।

নির্বাচিত সংবাদ