২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাউচার্ডের সঙ্গে তুলনায় নারাজ আজারেঙ্কা

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১২-১৩ মৌসুমটা দারুণ কেটেছে ভিক্টোরিয়া আজারেঙ্কার। সেইসসময়েই দুটি গ্র্যান্ডসøাম জয়ের স্বাদ পান তিনি। সেইসঙ্গে প্রথমবারের মতো বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে আসেন বেলারুশ সুন্দরী। কিন্তু পরের দুটি মৌসুমে একেবারেই নিস্প্রভ কাটে তার। চোট আর ফর্মহীনতায় টেনিস কোর্টেই দেখা যায়নি তাকে। তবে চলতি মৌসুমের শেষ দিকে আবারও কোর্টে ফিরেছেন বর্তমান টেনিস র‌্যাংকিংয়ের বিশ নাম্বারে থাকা এই তারকা। কিন্তু স্বরুপে ফিরতে ব্যর্থ হচ্ছেন তিনি। ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে সিমোনা হ্যালেপের কাছে হেরে ছিটকে পড়েন আজারেঙ্কা। বছরের শেষ গ্র্যান্ডসøামের পর চলমান উহান ওপেনে স্বরুপে ফেরার স্বপ্ন দেখছিলেন তিনি। কিন্তু এখানেও বেশিদূর এগুতে পারেননি বেলারুশ সুন্দরী। চোটের কারণে দ্বিতীয় পর্ব থেকেই অবসর নেন তিনি। এরপরই সংবাদ সম্মেলনে আজারেঙ্কার সঙ্গে ইউজেনি বাউচার্ডের তুলনা উঠে।

কানাডার তরুণ প্রতিভাবান টেনিস তারকা বাউচার্ড। গত মৌসুমেই পাদপ্রদীপের আলোয় উঠে আসেন তিনি। বছরের প্রথম দুই গ্র্যান্ডসøাম অস্ট্রেলিয়ান ওপেন এবং ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে উঠেন তিনি। আর প্রথম কানাডিয়ান টেনিস খেলোয়াড় হিসেবে উইম্বলডনের ফাইনালে খেলার গৌরব অর্জন করেন তিনি। কিন্তু চলতি মৌসুমেই নিস্প্রভ এই কানাডিয়ান। গত মৌসুমের পারফরমেন্সের ধারাবাহিকতা চলতি মৌসুমে আর ধরে রাখতে পারেননি তিনি। সম্প্রতি শেষ হওয়া ইউএস ওপেনেই প্রথমবারের মতো কেবল টানা তিন ম্যাচে জয় পান বাউচার্ড। এছাড়া আর কোন টুর্নামেন্টের প্রথম রাউন্ডের বাধাই পেরুতে পারেননি তিনি। এ কারণেই বাউচার্ডের কোর্টে ফেরার লড়াইয়ের প্রসঙ্গ আসে ভিক্টোরিয়া আজারেঙ্কারও।

কিন্তু তা মেনে নিতে পারছেন না আজারেঙ্কা। এ বিষয়ে সাবেক শীর্ষ তারকা বলেন, ‘আমি তো টানা ১১ ম্যাচে হারিনি। তাই তার সঙ্গে আমার তুলনা করার মানে হলো অভিজ্ঞতার অভাব। আমি এমন পরিস্থিতির মধ্যে নেই যে সে যা করছে তার সঙ্গে আমার তুলনা করতে হবে। আমি হতাশ কারন উহান ওপেনে খেলতে পারছি না সে কারণে।’