২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিয়াল ও পিএসজির টানা দ্বিতীয় জয়

স্পোর্টস রিপোটার ॥ উয়েফা চ্যম্পিয়ন্স লীগ ফুটবলে টানা দ্বিতীয় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ ও প্যারিস সেইন্ট-জার্মেইন। বুধবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে রিয়াল ২-০ গোলে স্বাগতিক সুইডিশ ক্লাব মালমোকে ও পিএসজি ৩-০ গোলে পরাজিত করে ইউক্রেনের ক্লাব শাখতার ডোনেস্ককে।

এদিকে নিজেদের মাঠে হারের তেতো স্বাদ পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ‘সি’ গ্রুপের ম্যাচে ভিসেন্টে ক্যালডেরনে পর্তুগালের বেনফিকার কাছে ২-১ গোলে হার মানে অ্যাটলেটিকো। পর্তুগীজ ক্লবটিরও এটি টানা দ্বিতীয় জয়। এই গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। অন্যদিকে ‘এ’ গ্রুপে রিয়াল ও পিএসজি দু’দলেরই ভা-ারে জমা ৬ পয়েন্ট করে। তবে গোলগড়ে এগিয়ে থেকে এক নম্বরে রেকর্ড সর্বোচ্চ দশবারের চ্যাম্পিয়ন রিয়াল।

প্রতিপক্ষের মাঠ সুইডব্যাংক স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের সুযোগ পায় অতিথি রিয়াল। কিন্তু সেটি কাজে লাগাতে পারেন নি ইস্কো। রাফায়েল বেনিতেজের দল একের পর এক আক্রমণ শাণাতে থাকে। আর পাল্টা আক্রমণের যাওয়ার চেষ্টা করে মালমো। ১৬ মিনিটে এগিয়ে যায়ওয়ার ভালো সুযোগ আসে রিয়ালের সামনে। তবে রোনাল্ডোর শট রুখে দেন স্বাগতিক গোলরক্ষক ইয়োহান উইল্যান্ড। পরের মিনিটে সরাসরি গোলরক্ষক বরাবর শট নিয়ে আরেকটি ভালো সুযোগ হাতছাড়া করেন তিনি। অবশেষে ২৯তম মিনিটে উইল্যান্ডকে পরাস্ত করেন রোনল্ডো। ইস্কোর কাছ থেকে বল পেয়ে নিচু শটে বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে নেন পর্তুগালের এই ফরোয়ার্ড। এটি তার ক্যারিয়ারের ৫০০ তম গোল।

৪২ মিনিটে দানি কারভাহালের শট বারে লেগে প্রতিহত হলে গোলবঞ্চিত হয় রিয়াল। বিরতির পরও চাপ ধরে রেখে খেলতে থাকে সাবেক চ্যাম্পিয়নরা। কিন্তু কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না রিয়াল। ৭৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ভিক্টর ইয়োটুন মাঠ ছাড়লে মালমো ১০ জনের দলে পরিণত হয়। বাকি সময়টুকু নিজেদের রক্ষণ সামলাতেই ব্যস্ত থাকতে হয় স্বাগতিকদের। ৮০ ও ৮৫তম মিনিটে দুইবার রোনাল্ডোকে হতাশ করেন উইল্যান্ড। কিন্তু রিয়াল কিংবদন্তি রাউল গঞ্জালেসের পাশে বসা থামাতে পারেননি তিনি। ৯০ মিনিটে দ্বিতীয়বারের মতো জালে বল পাঠিয়ে রিয়ালের হয়ে রাউলের সর্বোচ্চ ৩২৩ গোলের রেকর্ড ভাগ বসান রোনাল্ডো।