২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেত্রকোনায় হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১ অক্টোবর ॥ নেত্রকোনার কলমাকান্দা উপজেলার পাঠানপাড়া গ্রামের হাসেন আলী হত্যা মামলার দু’জনকে যাবজ্জীবন সশ্রম কারাদ-, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ মো. আবদুল হামিদ এই রায় দেন। দ-প্রাপ্ত আসামিরা হলেন, একই উপজেলার চারুলিয়া মাইজপাড়া গ্রামের মৃত মুসলিম উদ্দিন খাঁর ছেলে মফিজ খাঁ ও মৃত মো. আবুলের ছেলে মো. ধান শরিফ। এদের মধ্যে মো. মফিজ খাঁ পলাতক রয়েছেন। অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় একই গ্রামের অপর নয় আসামি মঞ্জিল খাঁ, মো. আবদুল মন্নাফ খাঁ, মো. রতন খাঁ, মোস্তফা, সুজন খাঁ, জুয়েল খাঁ, মো. সুহেল খাঁ, মিলন ও বিপ্লবকে বেকসুর খালাস দেন আদালত।

জানা গেছে, ২০০৫ সালের ২৭ ডিসেম্বর হাসেন আলী তাঁর স্ত্রী শামছুন্নাহার বেগম ও আড়াই বছরের কন্যা সন্তানকে নিয়ে বাড়ি থেকে চিকিৎসার জন্য ময়মনসিংহ যাচ্ছিলেন। সকাল ৮টার দিকে কলমাকান্দা নেত্রকোনা সড়কের কাওয়াডহর এলাকায় এলে চারুলিয়া মাইজপাড়া গ্রামের মো. মফিজ খাঁ পূর্বশত্রুতার জের ধরে তাঁর লোকজন নিয়ে লাঠি, রড, কুড়াল, দাসহ হাসেন আলীর ওপর হামলা চালায়। স্থানীয় লোকজনের সহায়তায় গুরুতর আহত হাসেন আলীকে ওইদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে দুই দিন পর ২৯ ডিসেম্বর বিকেল ৫টায় তিনি মারা যান।

রাঙ্গামাটিতে হাতির আক্রমণে নিহত এক

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১ অক্টোবর ॥ লংগদু উপজেলার রাজাপাড়া এলাকায় বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে আহমদ আলী (৫০) নামে একজন নিহত হয়েছে। লংগদু পুলিশ বুধবার সন্ধ্যায় নিহতের বাড়ির নিকটস্থ জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করেছে। জানা গেছে নিহত ব্যক্তি স্থানীয় চৌমুহনী বাজার থেকে বাড়ি ফেরার পথে হাতির কবলে পড়ে যায়। এই সময়ে বন্যহাতি তাকে পায়ের তলে ফেলে মেরে চলে যায়।

শাহজাদপুরে যুবকের কারাদ-

সংবাদদাতা, শাহজাদপুর, সিরাজগঞ্জ, ১ অক্টোবর ॥ বৃহস্পতিবার সকালে সিরজাগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি শাহজাদপুর শাখার অফিসে ঢুকে ডিজিএমের সঙ্গে অসদাচরণ ও কর্মচারীকে মারপিটের কারণে ভ্রাম্যমাণ আদালত মনোয়ার হোসেন (২৫) নামে এক যুবককে ৫ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করেছে।

জানা গেছে, উপজেলার ঠুটিয়া গ্রামের নূরুল ইসলামের পুত্র মনোয়ার পল্লী বিদ্যুতের অফিসে ঢুকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ডিজিএম জুলফিকার আলীকে অকথ্য ভাষায় গালাগাল ও কর্মচারীকে মারপিট শুরু করলে কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। পুলিশ যুবককে ধরে উপজেলা নির্বাহী অফিসার শামীম আহমেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক তাকে ৫ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করেন।

বিপুল মাদক উদ্ধার

সিরাজগঞ্জ র‌্যাব ১২ শাহজাদপুরে বিপুল পরিমাণ বিয়ার ও মদ উদ্ধার করেছে। জানা গেছে, র‌্যাব বুধবার রাতে দারিয়াপুর বাজার পৌর মার্কেটের সরকার এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে ৬০০ ক্যান বিয়ার, ৩০০ লিটার চোলাই মদ ও ২৪ বোতল জিন সিলফার বোতল উদ্ধার করে। এসময় বিক্রেতা মানিক সরকার পলাতক ছিল। মানিক উপজেলার প্রাণনাথপুর গ্রামের রতন সরকারের ছেলে।

ধলেশ্বরী নদী থেকে শ্রমিকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ নিখোঁজের দু’দিন পর ধলেশ্বরী নদী থেকে শুভ (১৯) নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে সদর উপজেলার নয়াগাঁওয়ে ধলেশ্বরী নদীতে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। তিনি বরিশালের আদম আলীর পুত্র। শুভ নারায়ণগঞ্জের ফতুল্লায় হাজী রোলিং মিলে শ্রমিকের কাজ করতেন। পুলিশ জানায়, গত মঙ্গলবার দুপুরে নৌকায় করে বুড়িগঙ্গা নদীতে ঘুরতে যান শুভ। এ সময় নৌকা থেকে নদীতে পড়ে নিখোঁজ হন তিনি। লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।