২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে সোনালী ব্যাংকে গ্রাহকের টাকা ছিনতাই

  • মাইক্রোবাসসহ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর কাকলীর মোড় সংলগ্ন বগুড়া রোডের সোনালী ব্যাংকের শাখা থেকে গ্রাহকের কাছ থেকে কৌশলে ৯৪ হাজার টাকা ছিনতাই করে পালানোর সময় মাইক্রোবাসসহ পুলিশের হাতে তিন ছিনতাইকারী আটক হয়েছে। এ সময় বাবুল নামের অপর এক ছিনতাইকারী কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে।

কোতোয়ালি মডেল থানার এসআই গোলাম কবির জানান, ঝালকাঠির নলছিটি উপজেলার বাসিন্দা এক দলিল লেখকের সহকারী রাজিব হাওলাদার সোনালী ব্যাংকে ৯৪ হাজার টাকা জমা দিতে যান। এ সময় ইকবাল নামের এক ছিনতাইকারী এক হাজার টাকার একটি নোট জাল কিনা তা যাচাই করার জন্য গ্রাহক রাজিবকে অনুরোধ করেন। রাজিব সেটি দেখতে গেলে ব্যাংকের ক্যাশ কাউন্টারের ভেতরে হাত ঢুকিয়ে টাকা নিয়ে অপর এক ছিনতাইকারী পালিয়ে যায়। এ সময় রাজিব টাকা না দেখে যে ব্যক্তি জাল নোট যাচাই করতে বলেছিল তাকে ঝাঁপটে ধরলে সে রাজিবকে মারধর করে দ্রুত ব্যাংক থেকে নেমে যায়। এ সময় রাজিব ডাক-চিৎকার শুরু করলে ঘটনাস্থলে ছুটে আসেন এসআই সাহাবুদ্দিন। তিনি রাজিবের কথা অনুযায়ী ইকবাল নামের ওই ছিনতাইকারীকে আটক করেন। বিষয়টি ওয়্যারলেসের মাধ্যমে নগরীর বিভিন্ন স্থানে ছড়িয়ে দেয়ার কিছুক্ষণ পর নগরীর নথুল্লাবাদ বাসটার্মিনাল এলাকা থেকে এমাদুল ও নুরুল ইসলাম নামের আরও দু’ছিনতাইকারীকে মাইক্রোবাসসহ আটক করে পুলিশ।

যশোরে কেবল অপারেটরের কার্যালয় সিলগালা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে সাউদার্ন ইন্টারন্যাশনাল নামে একটি কেবল অপারেটরের কার্যালয় বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। চোরাই পথে আনা বিদেশী সেট টপ বক্স দিয়ে বিদেশী টিভি চ্যানেল ডাউনলিংক করে চালানোর অভিযোগে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের ষষ্ঠীতলা পাড়ার ওই অফিসে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিনহাজুর রহমান জানান, দেশে কিছু কেবল অপারেটর চোরাই পথে আনা সেট টপ বক্স দিয়ে বিদেশী টিভি চ্যানেল ডাউনলিংক করে ব্যবসা পরিচালনা করছে। এতে রাজস্ব হারাচ্ছে সরকার। যশোরে সাউদার্ন নামে একটি কেবল অপারেটর সংস্থার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ থাকায় তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে এ অভিযান চালানো হয়েছে। সংস্থাটির লোকজন তাদের মালামালের বিপরীতে বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি। যে কারণে এ অপারেটরের কার্যক্রম বন্ধ করে কার্যালয়টি সিলগালা করা হয়েছে।

বি-বাড়িয়ার বিরামপুর গ্রামে সংঘর্ষ ॥ আহত ২৫

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ বৃহস্পতিবার সদর উপজেলার বিরামপুর গ্রামে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ২৫ জন আহত হয়েছে। ঘণ্টাব্যাপী সংঘর্ষকালে ৪-৫টি বাড়ি ঘর ভাংচুর করা হয়।

জানা গেছে, বিরামপুর গ্রামের বিবাদমান সাবেক চেয়ারম্যান হারুন মিয়া ও ফরিদ উদ্দিনের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে কথা কটাকাটি হয়। এর জের ধরেই দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে ২৫ জন আহত হয়েছে। প্রত্যক্ষ্যদর্শী আলিম উদ্দিন জানান, দীর্ঘদিন ধরে এ গ্রামের দু’টি গোষ্ঠীর বিরোধ চলছিল। এর জের ধরেই এ সংঘর্ষ হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে পুলিশ ১০ জনকে আটক করেছে। তবে কোন পক্ষই থানায় মামলা করেনি। আহত ২১ জন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপতালে চিকিৎসা নিয়েছে।

সিরাজগঞ্জে স্ত্রীকে হত্যা করে পালানোর সময় স্বামী আটক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বুধবার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের ব্রহ্মকোলা গ্রামে স্বামী মুকুল হোসেন তার স্ত্রী সেলিনা বেগম (২৩ কে হত্যা করে পালিয়ে যাওয়ার সময় পরিবারের সদস্যরা তাকে আটক করে পুলিশে দিয়েছে। পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ শহরের স্টেডিয়ামপাড়া মহল্লার সেলিনা বেগমের সঙ্গে ব্রহ্মকোলা গ্রামের ছেলে মুকুল হোসেন (২৬) এর দেড়বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই গৃহবধূ সেলিনাকে নানাভাবে নির্যাতন করা হতো। বুধবার সন্ধ্যা থেকে রাত সাড়ে ১১টার মধ্যে কোন এক সময় সেলিনাকে হত্যাকরে ঘরের মধ্যে রেখে সে আত্মহত্যা করেছে বলে সবাইকে জানানোর চেষ্টা করে।