১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুয়েটে ভর্তি পরীক্ষা ৬ নবেম্বর

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএস-সি ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সে ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় কুয়েটের আইআইসিটি কার্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ কার্যক্রমের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। আগামী ১১ অক্টোবর রবিবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদনপত্র পূরণ কার্যক্রম চলবে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ০৬ নবেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত।

বান্দরবানে দুই উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ অবশেষে বরখাস্ত হলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমদ। তাঁর বিরুদ্ধে কক্সবাজার আদালতে দুটি ফৌজদারি মামলায় চার্জশীট গৃহীত হওয়ায় বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাঁকে বরখাস্ত করা হয়। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফর রহমান স্বাক্ষরিত লিখিত আদেশে ১ অক্টোবর নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমদকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সঙ্গে আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালামকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাঁর বিরুদ্ধেও আদালতে দুটি মামলার চার্জশীট গৃহীত হয়েছে।

বাগেরহাটে মাদ্রাসা শিক্ষক বরখাস্ত

কুরুচিপূর্ণ মন্তব্য

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলায় এক ছাত্রীর মুঠোফোনে কুরুচিপূর্ণ মন্তব্য করায় মাদ্রাসা শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মাদ্রাসা পরিচালনা পর্ষদের জরুরী সভায় আকন্দপাড়া দাখিল মাদ্রাসার বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক আবু সালেহকে সাময়িক বরখাস্ত করাসহ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

আকন্দপাড়া মাদ্রাসার শিক্ষকদের সূত্রে জানা যায়, ওই মাদ্রাসার সাবেক ছাত্রী ও রাজৈর এলাকার বাসিন্দা আঃ রহমানের স্ত্রী শারমিন আক্তারের (১৮) মুঠোফোনে দীর্ঘদিন ধরে শিক্ষক আবু সালেহ কথা বলার সময়ে কুরুচিপূর্ণ মন্তব্য করত। বিষয়টি নিয়ে শারমিন আক্তার বিব্রত হলেও ওই শিক্ষক তা অব্যাহত রাখে। এক পর্যায়ে শারমিন তার মুঠোফোনে শিক্ষক আবু সালেহের কুরুচিপূর্ণ কথা রের্কড করে রাখে। এ অবস্থায় বুধবার সকালে মাদ্রাসা কর্তৃপক্ষের নিকট শারমিন ওই শিক্ষকের কুরুচিপূর্ণ কথাবার্তার রেকর্ডটি দাখিল করে অভিযুক্ত শিক্ষকের বিচার দাবি করেন। মাদ্রাসার সাবেক ওই ছাত্রীর অভিযোগের ভিত্তিত্বে বৃহস্পতিবার মাদ্রাসা পরিচালনা পরিষদ এক জরুরী সভা ডেকে শিক্ষককে সাময়িক বরখাস্তসহ ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে।

কিশোরীকে অপহরণ করে ধর্ষণ, যুবক আটক

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১ অক্টোবর ॥ গাজীপুর থেকে অপহরণের প্রায় এক মাস পর এক কিশোরীকে ময়মনসিংহের ভালুকা থেকে বৃহস্পতিবার উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকায় পুলিশ গার্মেন্টস কর্মী এক যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতের নাম মোকসেদুল ইসলাম (২১)।

তিনি ময়মনসিংহের ভালুকা থানার টেঙ্গেরচালা গ্রামের নুহ্ ইসলাম ওরফে মোহন আলীর ছেলে।