১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রী লণ্ডনের পথে নিউইয়র্ক ছেড়েছেন

বিডিনিউজ ॥ জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে অংশগ্রহণ শেষে নিউইয়র্ক ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সোয়া ৮টায় নিউইয়র্কের জেএফকে বিমানবন্দর থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে যাত্রা করেন তিনি। জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এ কে এ মোমেন এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এ সময় প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

জাতিসংঘের চলতি ৭০তম সাধারণ অধিবেশনে যোগ দিতে সফরসঙ্গীদের নিয়ে লন্ডন হয়ে গত ২৩ সেপ্টেম্বর রাতে নিউইয়র্কে পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী। লন্ডনের স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় হিথ্রো বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে শেখ হাসিনার। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, ছোটবোন শেখ রেহানা, যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার এবং দলের যুক্তরাজ শাখার নেতাকর্মীরা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডন থেকে দেশের পথে যাত্রা করবেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী লন্ডনে ২৪ ঘণ্টা যাত্রাবিরতি করবেন বলে যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক জানিয়েছেন। লন্ডনে ক্লারিজেস হোটেলে থাকবেন শেখ হাসিনা। এদিকে প্রধানমন্ত্রীর আগমন ও বিদায়ের সময়ে লন্ডনের এই হোটেলের সামনে বিএনপির পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করা হয়েছে বলে দলটির যুক্তরাজ্য শাখার সভাপতি এমএ মালেক জানিয়েছেন।

বাংলানিউজ জানায়, বাংলাদেশ সময় ৩ অক্টোবর বেলা ১২টার দিকে পৌঁছাবে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখান থেকে ফের রওয়ানা দিয়ে বেলা দেড়টার দিকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন শেখ হাসিনা। জাতিসংঘের ৭০তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ২৩ সেপ্টেম্বর নিউইয়র্ক যান প্রধানমন্ত্রী।