২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকার নিজেই নিজের ফাঁদে আটকা পড়েছে ॥ খন্দকার মাহবুব

স্টাফ রিপোর্টার ॥ জঙ্গীবাদ প্রশ্নে সরকার নিজেই নিজের ফাঁদে আটকা পড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, পশ্চিমা বিশ্বের সহযোগিতা পাওয়ার জন্য প্রধানমন্ত্রীর আশপাশের লোকজন কথায় কথায় দেশে জঙ্গীবাদের উত্থানের কথা বলতেন। কিন্তু এখন সরকারই বেকায়দায় পড়েছে। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ জাতীয় দল’ আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘আওয়ামী লীগ দেশে জঙ্গীর আবিষ্কারক’ বলে অভিযোগ করে মাহবুব হোসেন বলেন, কথায় কথায় জঙ্গীবাদ ও উন্নয়নের ধোঁয়াশা দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। কারণ, দেশে এখন চরম ক্রান্তিকাল চলছে। সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর সমস্ত আয়োজন সম্পন্ন করেছে। তারা জঙ্গীবাদ প্রচার করে দেশের ইমেজ ক্ষুণœ করেছে। কয়েকটি দেশ ‘ট্রাভেল এলার্ট’ জারি করায় দেশের জন্য লজ্জার ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

সরকারকে উদ্দেশ করে মাহবুব হোসেন বলেন, অতীতে অনেক বড় বড় নেতা ক্ষমতার অপব্যবহার করে চিরকাল ক্ষমতায় থাকতে চেয়েছিল কিন্তু পারেনি। আপনারাও পারবেন না। তাই বর্তমান সংবিধান পরিবর্তন করুন। যাতে জনগণ ভোট দেয়ার অধিকার পায়। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি কিভাবে প্রধানমন্ত্রী হয়েছেন ভুলে যেতে চাইলেও বিশ্বের মানুষ ভোলেনি। আপনার অনেক আবেদন নিবেদন করে বিদেশ যেতে হয়। কারণ, আপনার কথা বলার নৈতিক সাহস নেই। তিনি বলেন, প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রীরা উন্নয়নের প্রচার করেন। আপনারা যদি দেশের উন্নয়ন ও জনগণের মঙ্গল করে থাকেন তাহলে সুষ্ঠু নির্বাচন দিন। জনগণ আপনাদের লুফে নেবে। সে সাহস আপনাদের নেই। জঙ্গীবাদ ও উন্নয়নের ধোয়া তুলে আপনারা সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছেন। এখনও সময় আছে হুঁশে ফিরে আসুন।

মেডিক্যালে ভর্তিচ্ছুদের আন্দোলন সমর্থনে ছাত্রদলের কর্মসূচী ॥ মেডিক্যালে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আন্দোলনে সম্মতি দিয়ে বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল শনিবার দেশের সব বিভাগীয় ও জেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচীর ঘোষণা করেন।