১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেখ হাসিনার নেতৃত্বে মাথা উঁচু করে এগুচ্ছে দেশ ॥ অধ্যাপক কামরুল

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ মাথা উঁচু করে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান। তিনি বলেন, বৈশ্বিক সক্ষমতা সূচকে বাংলাদেশের উন্নতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশপ্রেম, সৎ, দক্ষ ও সুযোগ্য নেতৃত্বের ফসল। বৃহস্পতিবার পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব করেন।

বিবৃতিতে অধ্যাপক কামরুল হাসান খান বলেন, বিশ্বের উন্নয়নের রোল মডেল হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের প্রতিবেদনে বাংলাদেশ বৈশ্বিক সক্ষমতা সূচকে ২০১৫ সালে দু’ধাপ এগিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বেই এটা সম্ভব হয়েছে। তাঁর নেতৃত্বেই আরও এগিয়ে যাবে বাংলাদেশ।

বিএসএমএমইউ’র ৪৮তম একাডেমিক কাউন্সিলের সভা ॥ বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৪৮তম একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান। সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডাঃ মোঃ রুহুল আমিন মিয়া, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আলী আসগর মোড়ল, প্রক্টর অধ্যাপক ডাঃ মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডাঃ মোঃ আসাদুল ইসলাম প্রমুখ।

সম্পদের তথ্য গোপন মামলায় এমপি বদির রিট খারিজ

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার বৈধতা চ্যালেঞ্জ করে সরকার দলীয় এমপি আব্দুর রহমান বদির দায়ের করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছে হাইকোর্ট। এর ফলে নিম্ন আদালতে তার বিরুদ্ধে দুর্নীতির মামলা চলতে আর কোন বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মোঃ মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি কাজী মোঃ ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।আদালতের শুনানিতে এমপি আব্দুর রহমান বদির পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট প্রবীর হালদার। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন এ্যাডভোকেট খুরশিদ আলম খান।

প্রবীণদের সুরক্ষায় সচেতনতা বৃদ্ধির আহ্বান

স্টাফ রিপোর্টার ॥ প্রবীণদের সুরক্ষা ও অধিকার রক্ষায় সচেতনতা বৃদ্ধির আহ্বান জানানোর মধ্য দিয়ে বৃহস্পতিবার পালিত হয়েছে বিশ্ব প্রবীণ দিবস। রাজধানীতে অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনাসভায় বক্তারা এ আহ্বান জানান। তাঁরা বলেন, জাতীয় প্রবীণ নীতিমালার আলোকে প্রবীণদের মানবাধিকার রক্ষায় আরও কার্যকর ব্যবস্থা নেয়া দরকার। শুধু সরকার নয়, ব্যক্তি পর্যায়েও আমাদের আরও বেশি সচেতন হতে হবে। বার্ধক্যের বিষয়ে নিজের জন্যই সচেতন হওয়া একান্ত জরুরী। পরিবারে প্রবীণ ব্যক্তিদের চাহিদা পূরণে আমাদের সচেষ্ট হতে হবে। একদিন প্রত্যেকেই বার্ধক্যে উপনীত হবে-এ বিষয়টি প্রত্যেকের মনে রাখা উচিত।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর সমাজসেবা অধিদফতর মিলনায়তনে সমাজসেবা অধিদফতর, প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান এবং হেল্প এইজ ইন্টারন্যাশনালের উদ্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।