২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেপালের পুলিশের পরিবর্তে থিম্পু এফসি

  • শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ দিন যতই ঘনিয়ে আসছে, ততই রং পাল্টাচ্ছে ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল চ্যাম্পিয়নশিপ’ আসরের। সেটা দলগুলোর অংশগ্রহণ বা নাম প্রত্যাহার নিয়ে। সে ধারার নতুন সংযোজন ভুটানের থিম্পু এফসি। তারা অংশ নেবে নেপালের পুলিশ ক্লাবের পরিবর্তে। থিম্পু এফসি ভুটান ফুটবল লীগের বর্তমান রানার্সআপ দল। এই ক্লাবের একটি বিশেষত্ব হলো তারা এ বছর তাদের ক্লাবের ইতিহাসে প্রথম বিদেশী কোচ এনেছিল। তার নাম ফ্যাবিও লোপেজ, যিনি এখন বর্তমানে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ। তবে লোপেজ একটি ম্যাচেও থিম্পুর হয়ে ডাগ আউটে দাঁড়াননি, তার আগেই তিনি দায়িত্ব ছেড়ে দেন!

টুর্নামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনীর টিম ম্যানেজার এবং টুর্নামেন্ট কো-অর্ডিনেটর শাকিল মাহমুদ চৌধুরী জানান, ‘টুর্নামেন্টে দলগুলোর এন্ট্রি করার শেষ তারিখ ছিল গত ২৫ সেপ্টেম্বর। তারপরও আমরা চারদিন বাড়িয়ে সেটা ২৯ সেপ্টেম্বর করেছিলাম। সেই সময়ও ইতোমধ্যেই শেষ হয়ে গেছে। শেখ জামাল ধানমন্ডি শেষ পর্যন্ত নাম এন্ট্রি করেনি। নির্ধারিত সময়সীমার পরে খেলার জন্য আবেদন করে পাকিস্তানের কেআরএল এফসি।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল শুরু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা পর্যায়ে নীলফামারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী দিনে বৃহস্পতিবার বালক ও বালিকা গ্রুপের খেলায় জয় পেয়েছে বালক পর্যায়ের ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই কলোনি সরকারী প্রাথমিক বিদ্যালয়। বিজয়ী দল ১-০ গোলে কিশোরীগঞ্জ উপজেলার মুছা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। অপরদিকে বালিকা পর্যায়ে ডিমলা উপজেলার ঠাকুরগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে কিশোরীগঞ্জ উপজেলার দক্ষিণ ভেড়ভেড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারায়। জেলা পর্যায়ের এই খেলায় জেলার ৬টি উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন ১২টি দল অংশ নিচ্ছে। আগামী ৪ অক্টোবর চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে।

সকালে নীলফামারী সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে খেলার উদ্বোধন করেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক মমতাজুল হক, সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ, সহকারী পুলিশ সুপার মারুফ হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বণিক, সহকারী জেলা প্রাথমিক অফিসার শহীদুল ইসলাম প্রমূুখ।