২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুশফিকদের অনুশীলন ক্যাম্প বাতিল

স্পোর্টস রিপোর্টার ॥ যেই ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে জানিয়ে দেয়া হলো বাংলাদেশ সফর স্থগিত করা হলো। সঙ্গে সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) জাতীয় দলের অনুশীলন ক্যাম্প বাতিল করে দিল। তা বাতিল করে মুশফিক, সাকিব, তামিমদের জাতীয় লীগে (এনসিএল) খেলার জন্য নিজ নিজ দলের সঙ্গে যোগ দিতে বলে দেয়া হলো।

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার জন্য প্রস্তুতি নিতে ১৭তম জাতীয় লীগের প্রথম রাউন্ডে খেলেছেন মুশফিক, সাকিব, তামিম, মাহমুদুল্লাহরা। এরপর দলও ঘোষণা করা হয়েছে। যেই দলে মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, নাসির হোসেন, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন, রুবেল হোসেন, মোহাম্মদ শহীদ ও মুস্তাফিজুর রহমান ছিলেন। চূড়ান্ত দলের ক্রিকেটারদের নিয়ে কোচ চন্দ্রিকা হাতুরাসিংহে অনুশীলনও চালাচ্ছিলেন। কিন্তু এখন সবাইকেই ক্যাম্প ছেড়ে জাতীয় লীগ খেলার জন্য নিজ নিজ দলের সঙ্গে যোগ দিতে বলা হয়েছে।

এবারের জাতীয় লীগের দ্বিতীয় রাউন্ড শুরু হবে শনিবার থেকে। চারদিনের এ প্রথম শ্রেণীর ক্রিকেটের দ্বিতীয় রাউন্ডে বগুড়ায় রংপুর-ঢাকা বিভাগ, মিরপুরে খুলনা-ঢাকা মেট্রো, রাজশাহীতে রাজশাহী-চট্টগ্রাম ও খুলনায় সিলেট-বরিশাল মুখোমুখি হবে। এ রাউন্ডেও খেলতে হবে জাতীয় দলের ক্রিকেটারদের।

নিষেধাজ্ঞায় ভারতীয় ২২ ক্রিকেটার

স্পোর্টস রিপোর্টার ॥ ২২ ক্রিকেটারকে নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড, বিসিসিআই। বয়স লুকানোর অভিযোগে তাদের বয়সভিত্তিক ক্রিকেট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে বলে জানায় বিসিসিআই। জানা যায় নিষিদ্ধ হওয়া সব ক্রিকেটার দিল্লী ও ডিস্ট্রিক্ট ক্রিকেট এ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) হয়ে অংশ নিতেন। বিসিসিআই এক ই-মেইল বার্তায় ডিডিসিএকে তাদের নিষেধাজ্ঞা বিষয়টি জানায়। বিসিসিআইয়ের হয়ে ই-মেইলটি প্রেরণ করেন গেম ডেভেলপমেন্ট ম্যানেজার রতœাকর শেঠি।

ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে ডিডিসিএকে জানানো হয়, আমরা ২২ ক্রিকেটারকে আপাতত নিষেধাজ্ঞা দিয়েছি। যে কোন ধরনের বয়সভিত্তিক ক্রিকেটে উল্লিখিত ২২ ক্রিকেটারকে খেলতে দেয়া হবে না। তাদের জন্ম সার্টিফিকেট পর্যালোচনা করে পরবর্তী নির্দেশনা দেয়া হবে। নাম প্রকাশ করা ২২ ক্রিকেটারের মধ্যে রয়েছেন নিতিশ রানা এবং প্রাতুশ সিং।