২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গার্মেন্টস কর্মীর গলিত লাশ উদ্ধার, ৩ মানব পাচারকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর দক্ষিণখানে এক যুবকের গলিত লাশ উদ্ধার হয়েছে। এদিকে পুরানা পল্টন থেকে ৩ মানব পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিদেশী মুদ্রা, ক্রেডিট কার্ড ও নগদ টাকাসহ ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়েছে। এছাড়া কর্মচারী পরিচয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ভ্যানভর্তি মুরগি চুরি করে নিয়ে গেছে প্রতারক চক্র। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, দক্ষিনখান এলাকার একটি বাসা থেকে সাইফুল ইসলাম (২৮) নামে এক গার্মেন্টস কর্মীর পচা ও গলিত লাশ উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার ভোরে পুলিশ ফায়েদাবাদ এলাকার ৩৫৫ নম্বর দোতলা টিনশেড বাড়ির ভাড়াটিয়ার কক্ষ থেকে তার লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠায়। নিহতের বাবা মৃত আলফাজ আলী। গ্রামের বাড়ি কুড়িগ্রামের চিলমারী উপজেলার জোরগাছিতে। নিহতের ভাই জুবায়েদুল ইসলামের ভাষ্য, সাইফুল নাজিয়াত সোয়েটার লিমিটেড নামের একটি পোশাক কারখানার সুপারভাইজার ছিলেন। দক্ষিণখানের ওই বাড়িতে তিন ভাই এক সঙ্গে ভাড়া থাকতেন। ঈদের ছুটিতে তারা বাড়ি যান। তিনি জানান, সোমবার সাইফুল ঢাকায় ফিরে আসেন। বাড়িতে তিনি একাই ছিলেন। বুধবার জুবায়েদুল ঢাকায় ফিরে বাড়ির দরজা ভেতর থেকে বন্ধ পান। অনেকক্ষণ ডাকাডাকির পরও তিনি সাড়া পাননি। পরে জানালা দিয়ে ভাইকে খাটের ওপর পড়ে থাকতে দেখেন। ভেতর থেকে দুর্গন্ধ আসছিল। থানায় খবর দেয়ার পর পুলিশ এসে সাইফুলের লাশ উদ্ধার করে। দক্ষিণখান থানার উপপরিদর্শক নুরুল আলমের ভাষ্য, ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে। তদন্ত চলছে।

তিন মানব পাচারকারী গ্রেফতার ॥ রাজধানীর পুরানা পল্টন থেকে তিন মানব পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। এরা হচ্ছে মোশাররফ হোসেন, দেলোয়ার হোসেন ও গোপাল রাজ। এ সময় তাদের কাছ থেকে বিদেশী মুদ্রা, ক্রেডিট কার্ড এবং নগদ টাকাসহ ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়। বুধবার রাতে পুরানা পল্টনের আজাদ প্রোডাক্টসের গলির একটি বাসা থেকে তাদের আটক করা হয়। র‌্যাব-৩ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-১) মেজর কামরান কবীর উদ্দিন জানান, আসামিরা সাধারণ মানুষকে টাকার বিনিময়ে বিদেশে পাঠিয়ে আবার সেখানে তাদের অপহরণ করে মুক্তিপণ দাবি করে আসছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে পুরানা পল্টনের ওই বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫৩০ রিঙ্গিত, ৩০ রুপী, নগদ ৪৬ হাজার টাকা, বিভিন্ন ব্যাংকের ৯টি ক্রেডিট কার্ড, ১১ লাখ ৭০ হাজার টাকার ৯টি চেক এবং ৮টি ব্যাংকের চেক বই জব্দ করা হয়। র‌্যাব সূত্র জানায়, চলতি বছরের ২২ সেপ্টেম্বর মোঃ অপু শেখকে (৩১) মালয়েশিয়ায় অপহরণ করে এই চক্রের সদস্যরা। পরে অপুর পরিবারের কাছে ১ লাখ ৮০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে আসছিল তারা। অপহৃত অপুর পরিবারে দেয়া অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান শুরু করে র‌্যাব। মুক্তিপণের টাকা দেয়ার পর অপহৃত মুক্ত হলে সঙ্গে সঙ্গে অভিযান চালিয়ে এই তিন আসামিকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানায় র‌্যাব।

ঢামেক হাসপাতালে মুরগি ভর্তি ভ্যান চুরি ॥ বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুরাতন পিজি হোস্টেল থেকে ১৬৫টি মুরগি ভর্তি পিকআপ নিয়ে চম্পট দেয় ঢামেক হাসপাতালে কর্মচারী পরিচয়ে হাসান নামে এক প্রতারক। পরে মুরগি ব্যবসায়ী ইউনুস আলী ও ভাতিজা বেলাল হোসেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়িতে জানান। পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোজাম্মেল হক জানান, তারা প্রতারক চক্রের পাল্লায় পড়ে মুরগিগুলো খুঁইয়েছেন।