২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রী কাল দেশে ফিরছেন ব্যাপক সংবর্ধনার প্রস্তুতি

প্রধানমন্ত্রী কাল দেশে ফিরছেন ব্যাপক সংবর্ধনার প্রস্তুতি

অনলাইন ডেস্ক॥ জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে আগামী ৩ অক্টোবর শনিবার দুপুরে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ সম্মান ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পুরস্কার এবং আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের ‘আইসিটি অ্যাওয়ার্ড’ পাওয়ায় ওই দিন প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ। জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় সুদূরপ্রসারী পদক্ষেপ নেওয়া এবং তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ ব্যাপক সফলতা অর্জনের স্বীকৃতি হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পুরস্কার দু’টি দেওয়া হয়েছে। বাংলাদেশের জন্য এ বিশাল অর্জন বয়ে আনায় শেখ হাসিনাকে স্বাগত জানাতে সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনায় ব্যাপক গণজমায়েতের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর ফেরার দিন বিপুল সংখ্যক জনসমাগম ঘটিয়ে ঢাকায় বড় ধরনের রাজনৈতিক শোডাউনের প্রস্তুতি চলছে।

শনিবার দুপুর দেড়টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের মাটিতে অবতরণের পর বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন পর্যন্ত জনসমাগম ঘটিয়ে তাকে স্বাগত জানানো ও সংবর্ধনা দেওয়া হবে।

সংবর্ধনায় আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা ঢাকাসহ আশপাশের এলাকা থেকে এসে সমবেত হবেন। এজন্য প্রতিটি থানা, ওয়ার্ড, ইউনিয়নের নেতাদের জমায়েত নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়েছে। সমবেত জনতাকে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে সারিবদ্ধভাবে দাঁড়ানোর জন্য রুট করে দেওয়া হয়েছে।

এদিকে সংবর্ধনার প্রস্তুতি নিতে শুক্রবার (২ অক্টোবর) কেন্দ্রীয় ১৪ দলের সঙ্গে পেশাজীবী সমন্বয় পরিষদ, প্রকৌশলী, চিকিৎসক, কৃষিবিদ, ডিপ্লোমা প্রকৌশলী, আইনজীবী, সাংবাদিক, শিক্ষক নেতা, ক্রীড়া ব্যক্তিত্ব, সংস্কৃতিকর্মী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, নারী সংগঠন ও মুক্তিযোদ্ধা সংসদের এক যৌথসভা আহবান করা হয়েছে।