২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দামুড়হুদায় অবৈধ বাধ নির্মানে ভেঙে গেছে সাঁকো

দামুড়হুদায় অবৈধ বাধ নির্মানে ভেঙে গেছে সাঁকো

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার রঘুনাথপুর ব্রিজ সংলগ্ন মাথাভাঙ্গা নদীসহ সুবলপুর-পাটাচোরা ভৈরব নদে আবারও নির্মাণ করা হয়েছে অবৈধ বাঁধ। বাঁধ নির্মাণের কারণে নদীতে স্রোত বেড়ে ভেঙে গেছে সুবলপুর-পাটাচোরা ভৈরব নদের ওপর নির্মিত একমাত্র বাঁশের সাঁকোটি। ফলে সীমাহীন দুর্ভোগে পড়েছে সুবলপুর ও এর আশপাশ গ্রাম থেকে আসা পাটাচোরা মাধ্যমিক বিদ্যালয়ের হাজারো শিক্ষার্থীরা।

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সুবলপুর-পাটাচোরা গ্রামের মাঝ দিয়ে বয়ে গেছে খরস্রোতা ভৈরব নদ। পাটাচোরা মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যয়নরত সুবলপুর, রঘুনাথপুর, আমডাঙ্গা, কাঞ্চনতলা, কিসমতপুর ও এর আশাপাশ গ্রাম থেকে আসা শিক্ষার্থীদের যাতায়াতের বিষয়টি বিবেচনায় নিয়ে পাটাচোরা গ্রামবাসীর সহযোগিতায় সুবলপুর-পাটাচোরা ভৈরব নদের ওপর প্রায় বছর দেড়েক আগে একটি বাঁশের সাঁকো নির্মাণ করা হয়। গত মঙ্গলবার স্কুলে যাতায়াতের একমাত্র বাঁশের সাঁকোটি ভেঙে যায়।

এ বিষয়ে পাটাচোরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী জানান, শুধু ওই পাট জাগের চাপে সাঁকোটি ভাঙেনি। সাঁকোর অদূরে ভৈরব নদে নির্মাণ করা হয়েছে অবৈধ বাঁধ। বাঁধ নির্মাণের ফলে নদীতে স্রোত বেড়ে যায় এবং স্রোতে পাট জাগ ভেসে এসে চাপ সৃষ্টি করার পরই বাঁশের সাঁকোটি ভেঙে গেছে।