১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টাঙ্গাইলের কালিহাতীতে ১৪৪ ধারা জারি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল॥ টাঙ্গাইলের কালিহাতী উপজেলার কয়েকটি স্থানে শুক্রবার ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। স্থানীয় উপজেলা আওয়ামী লীগ ও কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগ কালিহাতী আর.এস পাইলট হাইস্কুল মাঠে সমাবেশ ডাকায় সংঘর্ষ এড়াতে ও রক্তপাতের আশঙ্কায় প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

কালিহাতী আরএস পাইলট হাইস্কুল মাঠ, কালিহাতী বাসস্ট্যান্ড, উপজেলা সদরের হাই স্কুল, শহীদ শফি সিদ্দিকী চত্তর, কলেজ মাঠ, হামিদপুর বাসস্ট্যান্ড, উত্তর বেতডোবা গার্লস স্কুল, সাতুটিয়া সরকারি প্রাইমারি স্কুল, ঘাটাইল উপজেলার হামিদপুর বাজারসহ ও এর আশপাশের এলাকায় এ ১৪৪ ধারার আদেশ বলবৎ থাকে। বিবদমান দুটি রাজনৈতিক দলের পক্ষ থেকে একই সময় একই স্থানে জনসভা আহ্বান করায় সংঘর্ষ-সংঘাতের সমুহ সম্ভাবনা দেখা দেয়। সেজন্য জনস্বার্থে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মাহবুব হোসেন জানান, সম্প্রতি কালিহাতীতে ছেলে ও মায়ের অত্যাচারের বিরুদ্ধে করা প্রতিবাদে এলাকাবাসীর মিছিলে পুলিশের গুলিতে নিহত ও আহতদের ক্ষতিপূরণের দাবিতে এবং আসন্ন উপ-নির্বাচন উপলক্ষে কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষ থেকে কালিহাতী আরএস পাইলট হাইস্কুল মাঠে শুক্রবার দুপুর ৩ টায় জনসভা করার ঘোষণা করে গত কয়েকদিন থেকে প্রচারণা চালানো হয়। একই সময়ে আরএস পাইলট হাইস্কুল মাঠে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার বুধবার উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি সমাবেশ করার ঘোষণা দেয়। এরপর থেকে একই স্থানে দুটি দলের জনসভা আহ্বানকে ঘিরে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুইটি রাজনৈতিক দল একই সময়ে এবং একই স্থানে সমাবেশ আহবান করায় বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে এলাকায় মাকিং করে।

দুই রাজনৈতিক দলের পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান করায় কালিহাতী উপজেলাতে টানটান উত্তেজনা বিরাজ করছে। তাই অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এসব স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।