২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিডনিতে পুলিশ সদর দফতরের সামনে গোলাগুলি ॥ নিহত ২

জনকণ্ঠ ডেস্ক ॥ অস্ট্রেলিয়ার সিডনির পুলিশ সদর দফতরের সামনে চার্লস স্ট্রিটে গোলাগুলিতে দুইজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে একজন পুলিশকর্মী এবং অপরজন অজ্ঞাত পরিচয়ের বন্দুকধারী। শুক্রবার স্থানীয় সময় বিকেল সাড়ে চারটার দিকে এই গোলাগুলির ঘটনা ঘটে। তবে এটি কোন সন্ত্রাসী ঘটনা নয় বলে প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ। খবর বিবিসি, এএফপি ও এবিসি নিউজ অনলাইনের।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, সিডনির নিউসাউথওয়েলস পুলিশ সদর দফতরের বাইরের চার্লস স্ট্রিটে শুক্রবার বিকেলে কয়েক রাউন্ড গুলির ঘটনা ঘটে। আরও বলা হয়, পাশেই একজনকে গুলি করা হচ্ছে দেখে এক পুলিশ কর্মকর্তা তার অস্ত্র ব্যবহার করেন। তবে নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে প্রকাশ করা হয়নি। পুলিশ ওই এলাকা ঘিরে রেখেছে এবং হেলিকপ্টারে আশপাশের এলাকায় টহল দেয়া হচ্ছে। জরুরী বিভাগের এক তদন্ত কর্মকর্তা বলেছেন, নিহত ওই বন্দুকধারীর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। আর এটি সন্ত্রাসী ঘটনা কি না তা এখনই বলা যাচ্ছে না। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এক বন্দুকধারী পুলিশ দফতরের বাইরে একজন পুলিশকে গুলি করলে ঘটনাস্থলে পাহারায় থাকা অপর পুলিশ ওই বন্দুকধারীর ওপর গুলি চালায়। ঘটনার পর চার্লস স্ট্রিট এবং পাশের হ্যাশেল এবং উইগরাম সড়ক দিয়ে লোক চলাচল বন্ধ করে দেয় পুলিশ। পুলিশ দফতরের উল্টো দিকের একটি ভবনের বাসিন্দা বিজয় ডান্টু বলেছেন, তিনি বেশ কয়েকটি গুলির শব্দ শুনেছেন।

তিনি বলেন, আমি বাসায় কাজ করছিলাম। প্রথমে একটি গুলির শব্দ পেয়ে ভাবলাম টায়ার পাংচার হয়েছে। এরপর আরও দুটো গুলির আওয়াজ হলো। এ সময় লোকজন কাজ শেষে বাড়ি ফিরছিল। দিনদুপুরে এ ধরনের গুলির ঘটনা অস্বাভাবিক।