২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আওয়ামী লীগের ১৯ জন মনোনয়ন ফরম নিয়েছেন

  • টাঙ্গাইল-৪ উপনির্বাচন

স্টাফ রিপোর্টার ॥ আগামী ১০ নবেম্বর অনুষ্ঠেয় টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদন ফরম ক্রয় করেছেন ১৯ জন। শুক্র ও শনিবার দু’দিন ধানম-িস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন প্রত্যাশীরা এই ফরম সংগ্রহ করেন। আগামী ৬ অক্টোবর সন্ধ্যা ৭টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় মনোনয়ন প্রত্যার্শীদের সাক্ষাতকার শেষে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদফতর সম্পাদক এ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি জনকণ্ঠকে বলেন, টাঙ্গাইল-৪ উপনির্বাচনের জন্য দু’দিনে ১৯ জন দলের মনোনয়ন প্রত্যাশী আবেদনপত্র সংগ্রহ করেছেন। এসব আবেদন যাচাই-বাছাই শেষে দলের সংসদীয় বোর্ডের সভায় উপস্থাপন করা হবে। সংসদীয় বোর্ডের সভাতেই প্রার্থীতা চূড়ান্ত করা হবে।

জানা গেছে, মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন সাবেক কূটনীতিক আনোয়ার-উল-আলম শহীদ, এফবিসিসিআই-এর সাবেক সহ-সভাপতি আবুল কাশেম আহমেদ, সাবেক ছাত্রলীগ নেতা ও জনতা ব্যাংকের পরিচালক আবু নাসের, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক জাফরুল শাহরিয়ার জুয়েল, কালিহাতী উপজেলার সাবেক চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী, কালিহাতী উপজেলা চেয়ারম্যান মাজহারুল ইসলাম তালুকদার ঠা-ু, কালিহাতী পৌর মেয়র ও উপজেলা সাধারণ সম্পাদক আনসার আলী প্রমুখ।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর টাঙ্গাইল-৪ শূন্য আসনে ১০ নবেম্বর ভোটের দিন নির্ধারণ করে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর আবদুল লতিফ সিদ্দিকী সংসদ সদস্য পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করায় এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। এই আসনটি থেকে সর্বাধিক ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আবদুল লতিফ সিদ্দিকী।