২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে রেডিও জকির লাশ উদ্ধার

‍স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রূপনগরে বেসরকারী রেডিও স্টেশন ‘এবিসি রেডিও’র আরজে (রেডিও জকি) সামিউল কবির প্রত্যয়ের (৩০) লাশ উদ্ধার হয়েছে। শুক্রবার সকালে পুলিশ রূপনগরের শিয়ালবাড়ি এলাকার ২/১ নম্বর রোডের ৩ নম্বর ভবনের তৃতীয় তলার পূর্ব পাশের ফ্ল্যাটের নিজ বেডরুম থেকে তার লাশ উদ্ধার করে। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। পুলিশ জানায়, নিহতের নাক-মুখ দিয়ে রক্ত বের হওয়ার দাগ ছিল। পরিবারের ধারণা, প্রত্যয় স্ট্রোকে মারা গেছেন।

নিহতের সহকর্মীরা জানান, মাস খানেক আগে এবিসি রেডিও’র চাকরি ছেড়ে দেন প্রত্যয়। শিয়ালবাড়ির ওই ফ্ল্যাটে মা হামিদা বেগম ও ছোট ভাই সামিউল কবির রিক্তের সঙ্গে থাকতেন তিনি। রূপনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রেজাউল হাসান জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ওই বাসা থেকে সামিউল কবির প্রত্যয়ের লাশ উদ্ধার করা হয়। তিনি জানান, প্রত্যয়ের শরীরে আঘাতের কোন চিহ্ন নেই। তবে নাক-মুখ দিয়ে রক্ত ঝরেছে। নিহতের মায়ের বরাত দিয়ে ওসি জানান, দশ বছর আগে প্রত্যয়ের বাবা আব্দুল হাদি একইভাবে ‘স্ট্রোক’ করে মারা যান। প্রত্যয়েরও স্ট্রোক হয়েছিল বলে তার মা হামিদা বেগম ও ছোট ভাই রিক্ত মনে করছেন। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তিনি জানান, সামিউলের বাবা আবদুল হাদি ১০ বছর আগে স্ট্রোকে মারা যান। তার মা অন্যত্র বিয়ে করেন। তার ছোট ভাই রিক্ত বিবাহিত। মাও ওই বাসায় থাকতেন। রূপনগর থানা এসআই আশরাফ আলী জানান, বুধবার রাতে খাওয়ার পর নিজকক্ষে ঘুমাতে যান প্রত্যয়। বৃহস্পতিবার সকালে তার মা কর্মস্থলে যান। ছোট ভাই রিক্ত তার স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়িতে বেড়াতে যান। শুক্রবার সকালে বাসার কাজের বুয়া এসে বেডরুমে সামিউলের নাক-মুখে রক্তমাখা তার নিথর দেহ পড়ে থাকতে দেখেন। পরে তিনি চিৎকার দিলে প্রতিবেশীরা এসে তার লাশ দেখেন। পরে পরিবারের লোকজনকে জানায়। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। এসআই আশরাফ আলী আরও জানান, উদ্ধারের সময় প্রত্যয়ের লাশটি ফোলা ও নাকে-মুখে শুকানো রক্তের দাগ ছিল। তবে নিহতের গায়ে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। দু-তিন দিন আগে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হার্ট এ্যাটাকে তার মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে। তদন্ত চলছে। সংশ্লিষ্ট সূত্রগুলো জানান, এবিসি রেডিওর একজন কর্মী প্রত্যয় ‘অন দ্যা রান’ ও ‘কুয়াশা’ নামে দুটি অনুষ্ঠান করতেন। এক মাস আগে ও চাকরি ছেড়ে দেয়। তবে এবিসি রেডিওর অফিসে তার আসা যাওয়া ছিল। দুদিন আগেও তিনি ওই রেডিও অফিসে গিয়েছিলেন।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু ॥ রাজধানীর ধানম-ির শংকর এলাকায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে বেলাল হোসেন (৩২) নামে এক কাঠমিস্ত্রির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার গভীররাতে শংকর বালুর মাঠে তার ভাড়াটিয়ার কক্ষের জানালা খুলতে গিয়ে বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুতস্পৃষ্ট হন তিনি। পরে তাকে গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক বেলালকে মৃত ঘোষণা করে। নিহতের স্ত্রী শান্তা আক্তার জানান, তারা শংকর বালুর মাঠ এলাকার নাসিরুল্লাহর বাড়ির ভাড়াটিয়া। রাতে বাসার জানালা খুলতে গিয়ে বৈদ্যুতিক তারে তিনি বিদ্যুতস্পৃষ্ট হন। পরে হাসপাতালে তার মৃত্যু হয়।

সড়ক দ্বীপে যাত্রীবাহী বাস ॥ রাজধানীর আসাদগেটে নিয়ন্ত্রণ হারিয়ে বাস রাস্তার মাঝের সড়ক দ্বীপে ওঠে গেলে এক নারী যাত্রী আহত হয়। শেরে বাংলানগর থানার এসআই আব্দুর রউফ জানান, শুক্রবার দুপুরে যাত্রীবাহী একটি বাসে নিউমার্কেটের দিকে যাচ্ছিল। পথিমধ্যে দুপুর ২টার দিকে আসাদগেট এলাকায় ‘ব্রেক ফেল’ করায় চালক বাসটিকে সড়ক দ্বীপের ওপর তুলে দেন। এতে ওই নারী যাত্রী আহত হন। গাড়ির সামনের অংশের ক্ষতি হয়েছে। এসআই রউফ জানান, ‘ব্রেক ফেল’ করায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা হলে বাসটি সড়ক দ্বীপের ওপর তুলে দেন বলে জিজ্ঞাসাবাদে চালক জানিয়েছেন।

মিরপুরে ৫০ কেজি রুপা ও বিদেশী মুদ্রাসহ দুই ব্যক্তি গ্রেফতার ॥ রাজধানী মিরপুরে একটি মাইক্রোবাস থেকে প্রায় ৫০ কেজি রুপাসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হচ্ছে, আনোয়ার ও ইব্রাহিম। শুক্রবার ভোর চারটার দিকে ওই দুজনকে আটক করা হয়। মিরপুর থানার উপ-পরিদর্শক পলাশ হোসেন জানান, মিরপুর এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। এ সময় ওই মাইক্রোবাসে তল্লাশি চালানো হয়। মাইক্রোবাসে থাকা একটি পোটলার মধ্যে প্রায় ৫০ কেজি রুপা পাওয়া যায়। ওই রুপার ব্যাপারে মাইক্রোবাসের দুই আরোহী সন্তোষজনক উত্তর দিতে না পারায় প্রথমে তাদের আটক করা হয়। পরে তাদের গ্রেফতার দেখানো হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, উদ্ধার হওয়া রুপা ভারত থেকে বাংলাদেশে আনা হয়েছে। এ ব্যাপারে রুপা পাচারের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।