২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই ইতালীয় নাগরিক হত্যা ॥ সুরঞ্জিত

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য এবং আইন, বিচার ও সংসদবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেছেন, বহির্বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণœ করতেই ইতালির নাগরিককে হত্যা করা হয়েছে। এ হত্যাকা-ের ঘটনাকে আন্তর্জাতিক ষড়যন্ত্র বা জঙ্গীবাদের সঙ্গে জড়াতে চক্রান্ত হচ্ছে। কিন্তু এ হত্যাকা-ে আন্তর্জাতিক জঙ্গীবাদের কোন সম্পৃক্ততা নেই।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন। ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ এবং আইসিটি টেকসই উন্নয়ন, পুরস্কার প্রাপ্তিসহ বাংলাদেশ উন্নয়ন ও বিশ্ব দরবারে মর্যাদা সমুন্নত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ইতালিয়ান নাগরিক হত্যাকা-ে আন্তর্জাতিক জঙ্গী সংগঠন আইএস’র যে কোন সম্পৃক্ততা নেই সেটা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইতালীয় কূটনীতিকও একমত হয়েছেন। মেডিক্যাল ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, মেডিক্যালে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে আপনাদের কাছে প্রমাণ থাকলে তা উপস্থাপন করেন। অকারণে বিভ্রান্তি ছড়নোর দরকার নেই।

বাংলাদেশ মহিলা ক্রিকেট দলকে পাকিস্তানে পাঠানোর সঙ্গে সংশ্লিষ্টদের কড়া সমালোচনা করে প্রবীণ এই পার্লামেন্টারিয়ান বলেন, পাকিস্তান একটি সন্ত্রাস এবং জঙ্গীবাদ আক্রান্ত দেশ। বিশ্বের কোন দেশই সেখানে ক্রিকেট খেলতে যায় না। আমাদের কি দরকার ছিল সেখানে মহিলা টিমকে পাঠানো? তিনি বলেন, আমার মনে হয় এর কারণ হচ্ছে বিশ্বের কোন কিছুই রাজনীতি মুক্ত নয়। ক্রিকেট অঙ্গনেও এই রাজনীতি আছে। অস্ট্রেলিয়ার সিরিজ বাতিলে জাতি খুবই ভারাক্রান্ত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, পাকিস্তানকে জঙ্গীবাদ এবং সন্ত্রাসবাদের দোষ থেকে তাদের পরিত্রাণ করতে গিয়ে আমারা নিজেরাই তা হয়ে গেলাম।