২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • মোরেলগঞ্জে ৮ হাজার লিটার পেট্রোলসহ লরি রেখে পলায়ন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের মোরেলগঞ্জে পদ্মা অয়েল কোম্পানির পেট্রোলবাহী একটি গাড়ি আটক করেছে পুুলিশ। পদ্মা অয়েল কম্পানির লোগো ব্যবহৃত এই গাড়িটিতে ৮ হাজার লিটার পেট্রোল রয়েছে। পুরনো থানা রোড়ের কিসলুর দোকানে তেল সাপ্লাই দিতে এসে বৃহস্পতিবার রাতে গাড়িটি পুলিশের হাতে আটক হয়। আটকের পরে এর ড্রাইভার ও হেলপার কাগজপত্র আনার কথা বলে পালিয়ে গেছে। ৮ হাজার লিটার পেট্রোলসহ গাড়িটি শিক্ষা অফিসের সামনে রাস্তায় পড়ে আছে। পুলিশ এটিকে আটক করলেও নিরাপদ হেফাজতে নেয়নি।

জানা গেছে, রাতে গাড়িটি আটক হওয়ার পর থেকে ওই দোকানটিও বন্ধ রয়েছে। পেট্রোল বিক্রির জন্য প্রয়োজনীয় কাগজপত্রও তার নেই। এদিকে আজ সকাল থেকে গাড়িটি ছাড়িয়ে নেয়ার জন্য উচ্চ পর্যায় থেকে তদ্বির ও দর কষাকষি শুরু হয়েছে বলে কথা উঠেছে।

চট্টগ্রামে হাইকোর্টের বেঞ্চ স্থাপনে আইনজীবীরাই বাধা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপনে প্রধান বাধা স্বার্থান্বেষী আইনজীবীরা। ঢাকাকেন্দ্রিক কিছু আইনজীবীর আয়ের উৎসে আঘাত আসতে পারে এ ভেবে তারা বাইরে সার্কিট বেঞ্চ স্থাপিত হোক তা চান না। নিজেদের স্বার্থ বিবেচনায় তারা বিচার প্রার্থী জনগণ এবং সমগ্র আইনজীবী সমাজের বিরোধিতায় নেমেছেন।

শুক্রবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে কথাগুলো বলেন চট্টগ্রামের আইনজীবীরা। হাইকোর্টের সার্কিট বেঞ্চ বাস্তবায়ন পরিষদের ব্যানারে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের সচিব এ্যাডভোকেট শংকর প্রসাদ দে। তিনি বলেন, সার্কিট বেঞ্চ স্থাপনে কিছু আইনজীবীর প্রচ- অনীহা রয়েছে। অথচ প্রধানমন্ত্রী নিজেই এ বিষয়ে আন্তরিক।

আজ খুলছে ইবি

ইবি সংবাদদাতা ॥ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় পবিত্র ঈদ-উল-আযহার ছুটি শেষে আজ খুলছে। দীর্ঘ ১৩ দিন ছুটি শেষে শনিবার বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেয়া হবে এবং রোববার থেকে ক্লাস-পরীক্ষা শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী, গত মাসের ১৮ তারিখ থেকে পবিত্র ঈদ-উল-আযহার ছুটি শুরু হয়। এদিকে নির্ধারিত ছুটি শেষে শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল এবং সকল অফিসিয়াল কার্যক্রম শুরু হলেও রোববার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে পূর্ব নিয়মে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোনারগাঁয়ে প্রতিপক্ষের আগুনে ৫ বাড়ি ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২ অক্টোবর ॥ সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের নুনেরটেক গ্রামে পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার গভীর রাতে প্রতিপক্ষ আগুন দিয়ে পাঁচ বাড়ি জ্বালিয়ে দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কুলসুম বেগম বাদী হয়ে শুক্রবার বিকেলে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন। জানা গেছে, উপজেলার বারদী ইউনিয়নের নুনেরটেক গ্রামে গত বুধবার আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশত লোকজন আহত হয়। এরপর থেকে ঐ এলাকায় রাতে হামলা-পাল্টাহামলা অব্যাহত রয়েছে বলে ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেন। বৃহস্পতিবার রাতে একপক্ষ অন্যপক্ষের সমর্থকদের ৫ বাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। অভিযোগে জানা যায়, নুনেরটেকের ২০-২৫ জনের একটি দল রাত ২টার দিকে কেরোসিন দিয়ে কুলসুম বেগমের বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়। বাড়িতে কোন পুরুষ না থাকার কারণে আগুন নেভানো সম্ভব হয়নি।

নরসিংদীতে অপহৃত গৃহবধূ আশুলিয়ায় উদ্ধার ॥ আটক ৩

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২ অক্টোবর ॥ নরসিংদী থেকে অপহরণের চারদিনের পর হাফসা আক্তার (২০) নামে এক গৃহবধূকে পাথালিয়া ইউনিয়নের কুরগাঁও এলাকার একটি বাড়ি থেকে শুক্রবার ভোরে উদ্ধার করেছে র‌্যাব-৪ এর একটি টিম। এ ঘটনায় জড়িত তিন অপহরণকারীকে আটক করা হয়। আটককৃতরা হলো- বিল্লাল, মনির ও ওয়াহিদুল। জানা গেছে, ২৯ সেপ্টেম্বর নরসিংদী মনোহরদী থানার রামপুর এলাকা থেকে প্রেমের ফাঁদে ফেলে ওই গৃহবধূকে অপহরণ করা হয়।

সুনামগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে আহত ১৫

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২ অক্টোবর ॥ সুনামগঞ্জে পূর্ববিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ১৫ জন আহত। শুক্রবার বিকেল সাড়ে ৪টায় সদর উপজেলার বাহাদুরপুর গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, শফিক মেম্বার ও জিয়া উদ্দিনের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। শুক্রবার আছরের নামাজ পড়ে জিয়া উদ্দিন বাড়িতে ফেরার পথে শফিক মিয়ার লোকজন হামলা চালায়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষের সৃষ্টি হয়।

পিরোজপুরে দুই ভুয়া এনজিও কর্মকর্তা আটক

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ২ অক্টোবর ॥ জনস্বার্থে দুর্নীতি অনুসন্ধান নামের একটি ভুয়া সংগঠনের দুই কর্মকর্তাকে পিরোজপুর থেকে আটক করেছে ডিবি পুলিশ।

বৃহস্পতিবার রাতে ডিবি পুলিশের একটি দল তাদের আটক করে। আটককৃতরা হলো- পিরোজপুর সদর উপজেলার উত্তর শংকরপাশা গ্রামের মৃত হেমায়েত উদ্দিন খানের ছেলে খান আল কাওছার এবং কাউখালী উপজেলার বেকুটিয়া গ্রামের মৃত হেমায়েত উদ্দিনের ছেলে মো. মাসুদ উদ্দিন বাদল।

কাওছার নিজেকে সংগঠনটির নির্বাহী পরিচালক এবং মাসুদ উপ-পরিচালক বলে দাবি করেন।

প্রতারণার অভিযোগে মামলা ॥ হামলায় মা-মেয়ে আহত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ প্রতারণার মাধ্যমে চাকরি দেয়ার নামে হাতিয়ে নেয়া টাকা ফেরতের দাবিতে আদালতে মামলা করায় প্রতিপক্ষের হামলায় আহত হয়েছে মা ও মেয়ে। নীলফামারীর ডোমার উপজেলার পাঙ্গা মটুকপুর গ্রামে শুক্রবার বিকেলের এ ঘটনায় আহত মা ও মেয়েকে ডোমার উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযোগ মতে ওই গ্রামের মৃত ইসমাইল হোসেনের পুত্র ফেরাজুল ইসলামের কাছ থেকে চাকরি দেয়ার নাম করে মোটা অংকের অর্থ নিয়ে প্রতারণা করেন প্রতিবেশী মৃত হাছিম উদ্দিনের পুত্র দেলাবর ও সোবহান। এ ঘটনায় ফেরাজুলের পক্ষে তার স্ত্রী মেরিনা ইয়াসমিন বাদী হয়ে পাঁচ জনের বিরুদ্ধে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চলতি বছরের ২৬ আগস্ট মামলা দায়ের করে। এরই জের ধরে রাস্তায় পেয়ে ওই মামলার আসামিরা ফেরাজুলের মেয়ে ষষ্ঠ শ্রেণীর ছাত্রী ফারিয়া তাছমিন মারধর পেটে লাথি ও তার কানের সোনার দুলজোড়া কান থেকে ছিড়ে নেয়।

পটিয়ায় দুই লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২ অক্টোবর ॥ চট্টগ্রামের পটিয়ায় শুক্রবার সকালে দুই লাশ উদ্ধার করা হয়েছে। উপজেলার পূর্ব রতনপুর থেকে মতিন (৩০) ও হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন গ্রাম থেকে শফিউল আজম মনার (৫০) লাশ উদ্ধার করা হয়। মতিন গত সোমবার রাতে নিখোঁজ হন।

জানা গেছে, শুক্রবার সকালে উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন গ্রামে মাওলানা নুরুল আলমের পুত্র শফিউল আজম মনার লাশ তার বাড়ির ১ কিলোমিটার দূরে পরিত্যক্ত একটি বাড়িতে পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির এসআই সত্যরঞ্জন দাশ লাশটি উদ্ধার করেন। অপরদিকে, এসআই থ্রোইং প্রু কেলিশহরের পূর্ব রতনপুর থেকে শফিউল আজমের লাশটি উদ্ধার করেন।

শীতলক্ষ্যা থেকে গৃহবধূর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ থেকে সাদিয়া মেহজাবিন লুবনা (২৬) নামে এক গৃহবধূ ঝাঁপ দেয়ার ২৪ ঘণ্টা পর শুক্রবার দুপুর ১টায় আদমজীরচর সুমিলপাড়ার সাধুরঘাট এলাকা থেকে ডুবুরি দল লাশ উদ্ধার করে।

অভিমান করে বৃহস্পতিবার দুপুরে লুবনা কাঁচপুর সেতুর ওপর থেকে নদীতে ঝাঁপ দেয়। বৃহস্পতিবার লুবনাকে উদ্ধার করতে ডুবুরি দল ৪ ঘণ্টা নদীতে তল্লাশি চালায়। শুক্রবার আবার তল্লাশি চালিয়ে লাশ উদ্ধার করা হয়। লুবনা শরীফ মাহমুদ লিটনের স্ত্রী।

কারেন্ট জাল জব্দ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২ অক্টোবর ॥ কলাপাড়ায় মৎস্য বিভাগ ও নৌবাহিনীর যৌথ অভিযানে ১৬ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। সহকারী মৎস্য অফিসার জাহাঙ্গীর হোসেন ও নৌবাহিনীর ওআইসি মোখলেসুর রহমান এ অভিযানের নেতৃত্ব দেন। শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত রামনাবাদ, আগুনমুখা, কোরালিয়াসহ বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে এ পরিমাণ জাল জব্দ করা হয়। সন্ধ্যায় পৌর শহরের হেলিপ্যাড মাঠে জালগুলো পুড়িয়ে দেয়া হয়।

নিরাপদ মাতৃত্ব নিয়ে সেমিনার

সংবাদদাতা, লাকসাম, কুমিল্লা, ২ অক্টোবর ॥ সেবা সংস্থা ‘মায়ের সেবা’র উদ্যোগে শুক্রবার লাকসাম পশ্চিমগাঁও রোকেয়া হাসপাতালে নিরাপদ মাতৃত্ব কার্যক্রমে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উত্তরদা ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী মজুমদারের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন, সংস্থার উদ্যোক্তা ডাঃ আলী আহমেদ মোল্লা। এতে প্রধান অতিথি ছিলেন জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ।

মুন্সীগঞ্জে বিদেশী পিস্তল ও গুলিসহ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলিসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে সদর উপজেলা দশকানী থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলোÑ আনোয়ার ও সনি। জানা যায়, বৃহস্পতিবার মধ্যরাত থেকে অভিযান শুরু করে পুলিশ। পরে তাদের আটক করা হয়। এ সময় আনোয়ারের কোমর থেকে বিদেশী পিস্তলসহ এক রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। আনোয়ার এলাকায় দর্জির ঘর দেয়ার কথা বলে বাসাভাড়া নেয়। কিন্তু দর্জি কাজের অন্তরালে সন্ত্রাসী কর্মকা- পরিচালনা করত বলে জানা গেছে। সে এলাকার চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী। তার বিরুদ্ধে থানায় বিভিন্ন মামলা রয়েছে।

নড়াইলে অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২ অক্টোবর ॥ নড়াগাতীতে ডাকাতিসহ একাধিক মামলার পলাতক আসামি লফিতকে (৩৫) একটি শাটারগান ও এক রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে তাকে গ্রেফতার করা হয়।

নড়াগাতী থানা পুলিশ জানায়, কলাবাড়িয়া ইউনিয়নের কান্দুরী গ্রামের মৃত মোকাররম হোসেনের ছেলে লতিফ হোসেনকে একটি পানের বরজ থেকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি শাটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা গ্রামে বিদ্যুতস্পৃষ্ট হয়ে সোহেল হাজি (২৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোহেল ওই গ্রামের গফুর হাজির পুত্র। শুক্রবার সকালে বাড়িসংলগ্ন আখক্ষেত থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

বিমানবন্দর থানার এসআই সফিকুর রহমান জানান, প্রতিবেশী নুরুজ্জামান মিয়া আখক্ষেত শেয়ালের আক্রমণ থেকে রক্ষা পেতে গুনার তার টানিয়ে বিদ্যুতের সংযোগ দিয়ে রাখেন। বৃহস্পতিবার রাতের কোন এক সময় সোহেল হাজি ওই ক্ষেতে আখ আনতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মারা যান।

উখিয়ায় বিয়ের প্রলোভনে কিশোরীকে গণধর্ষণ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বিয়ের প্রলোভনে ফেলে প্রতারক প্রেমিক তার কয়েক বন্ধুসহ প্রেমিকাকে গণধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ২৭ সেপ্টেম্বর উখিয়ার তাজনিমারখোলা গ্রামে ঘটনাটি ঘটলেও ধর্ষিতার পরিবারকে নালিশ চাইতে বারণ করে চাপের মুখে রাখে সন্ত্রাসীরা। পিতৃহীন ধর্ষিতার মামা বাদী হয়ে অবশেষে ৯ জনকে আসামি করে বৃহস্পতিবার রাতে উখিয়া থানায় অভিযোগ দায়ের করেছে। জানা গেছে, উখিয়ার টিএন্ডটি শীলের ছড়া গ্রামের মৃত আব্দুল মালেকের পুত্র মিজবাহ উদ্দিন বিয়ের প্রলোভন দেখিয়ে এক বাড়িতে নিয়ে এসে ৮ বন্ধুসহ ওই কিশোরীকে রাতভর ধর্ষণ করে। উখিয়া থানার ওসি (তদন্ত) হাবিবুর রহমান অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ভৈরব নদে অবৈধ বাঁধ

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ২ অক্টোবর ॥ দামুড়হুদার রঘুনাথপুর ব্রিজ সংলগ্ন মাথাভাঙ্গা নদীসহ সুবলপুর-পাটাচোরা ভৈরব নদে আবারও নির্মাণ করা হয়েছে অবৈধ বাঁধ। বাঁধ নির্মাণের কারণে নদীতে স্রোত বেড়ে ভেঙে গেছে সুবলপুর-পাটাচোরা ভৈরব নদের ওপর নির্মিত একমাত্র বাঁশের সাঁকোটি। ফলে সীমাহীন দুর্ভোগে পড়েছে সুবলপুর ও এর আশপাশের গ্রাম থেকে আসা পাটাচোরা মাধ্যমিক বিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী।

প্রতিমা তৈরির ধুম

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২ অক্টোবর ॥ হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপুজো ঘনিয়ে আসছে। এখন ম-পে ম-পে চলছে প্রতিমা তৈরির কাজ। ঝালকাঠি জেলার দুটি পৌরসভাসহ ৪ উপজেলায় ১৬৭ পুজোম-পে প্রতিমা তৈরি হচ্ছে। প্রতিমা তৈরি করার জন্য প্রতিমা শিল্পীরা এখন শহর ও গ্রামাঞ্চলে রাত-দিন প্রতিমা তৈরির কাজে ব্যস্ত সময় কাটাচ্ছে। একটি প্রতিমা তৈরি করতে ৩ ধাপে ৩ শিল্পীর ৮ দিন ঘাম ঝরানো শ্রমের প্রয়োজন হয়।

যশোরে পরীক্ষকদের

টাকা পরিশোধ

হচ্ছে অনলাইনে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর শিক্ষা বোর্ডে এবার অনলাইন এ্যাকাউন্টের মাধ্যমে এসএসসি পরীক্ষকদের টাকা পরিশোধ করা হচ্ছে। ৬ হাজার পরীক্ষককে দেয়া হচ্ছে খাতা দেখার দুই কোটি ১৬ লাখ টাকা। এ জন্য চালু করা হয়েছে অন লাইন এ্যাকাউন্ট পে। শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) রকিবুল ইসলাম জানান, গত বছর পরীক্ষকদের খাতা দেখার টাকা চেকের মাধ্যমে দেয়া হয়েছে। এ টাকা নিতে পরীক্ষকদের পড়তে হয় দুর্ভোগে। যেহেতু শিক্ষা বোর্ডের সকল কার্যক্রম চলে ডিজিটাল পদ্ধতিতে সে কারণে ২০১৫ সালের এসএসসি পরীক্ষার ৬ হাজার পরীক্ষকের খাতা দেখার টাকা অনলাইনের মাধ্যমে পরিশোধের কাজ চলছে।

সাতক্ষীরা জামায়াতের

৪ নেতা সাভারে

গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা জেলা জামায়াতে ইসলামীর (ভারপ্রাপ্ত) আমির মুহাদ্দিস রবিউল বাশার, নায়েবে আমির মাওলানা রফিকুল ইসলাম, সহকারী সেক্রেটারি অধ্যাপক শহিদুল ইসলাম মুকুল এবং অধ্যক্ষ মাওলানা আব্দুল বারীকে আটক করেছে ডিবি পুলিশ।

ঈগল পরিবহনে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ঢাকায় যাওয়ার পথে সাভারের নবীনগর বাসস্ট্যান্ড থেকে সাদা পোশাকধারী ডিবি পুলিশ তাদের আটক করেছে বলে জেলা জামায়াতের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সিরাজগঞ্জে নেশার টাকা না পেয়ে নিজ বাড়িতে আগুন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ মালয়েশিয়া প্রবাসীর সন্তান মাদকাসক্ত যুবক নেশার টাকা না পেয়ে তার নিজের বাড়িতে আগুন দিয়েছে। বৃহস্পতিবার রাতে বেলকুচি উপজেলার সুবর্ণসাড়া গ্রামে মালয়েশিয়া প্রবাসী হোসেন আলীর বাড়িতে অগ্নিকা-ে প্রায় ২০ লাখ টাকার সম্পদের ক্ষতি হয়েছে। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস কর্মীরা থানা পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, মালয়েশিয়া প্রবাসী হোসেন আলীর ছেলে শফিকুল একজন মাদকাসক্ত যুবক। সে প্রতিদিন নেশার জন্য বাড়িতে জিনিসপত্র ভাঙচুর করত।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সন্ধ্যায় পরিবার থেকে টাকা না পেয়ে রাত ৮টার দিকে বাড়ির একটি ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে মুহূর্তের মধ্যে একই সারিতে থাকা পাশাপাশি ৬টি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে।

চাকরি দেয়ার প্রলোভন

কয়েক লাখ টাকা

হাতিয়ে নেয়ায় ৪

প্রতারক আটক

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২ অক্টোবর ॥ শ্রীপুর উপজেলার বিভিন্ন গ্রামের বেকার যুবকদের সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে শ্রীপুর থানা পুলিশ ৪ যুবককে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাত থেকে আজ শুক্রবার দুপুর পর্যন্ত শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো জেলার শ্রীপুরের কমলাপুর গ্রামের শামীম আহমেদ, জিয়াউর রহমান খান, সাইদুর রহমান ও তুষার খান। পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য এবং এদের সঙ্গে আরও কয়েকজন রয়েছে।