২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সেপ্টেম্বরে ৭৪ কোটি ৪৩ লক্ষাধিক টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

স্টাফ রিপোর্টার ॥ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের সেপ্টেম্বরে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৭৪ কোটি ৪৩ লাখ ৫২ হাজার ৪৭৭ টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করতে সক্ষম হয়েছে।

আটককৃত মাদকের মধ্যে রয়েছে ২,৮৮,২৭৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৬,৩৫৮ বোতল ফেনসিডিল, ৫৯০ কেজি গাঁজা, ২৪,৯৭৫ বোতল বিদেশী মদ, ৬৬,৮৮৬ পিস বিভিন্ন প্রকারের উত্তেজক ট্যাবলেট, ৮,৬৪৪ টি নেশাজাতীয় ইনজেকশন এবং ৬৭,১৮,৮৬০ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট। এছাড়া আটককৃত চোরাচালানদ্রব্যের মধ্যে রয়েছে ২০,৪৮৪ টি শাড়ি, ৩,১১৯ টি থ্রিপিস/শার্টপিস, ৪৮,৫৫৪ মিটার থান কাপড়, ২,২৯৯ টি তৈরি পোশাক, ২,১৭৩ টি বিভিন্ন প্রকারের যন্ত্রাংশ, ২,০৪১ সিএফটি কাঠ এবং ১টি কষ্টি পাথরের মূর্তি। উল্লেখ্য, গত মাসে বিজিবির অভিযানে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৭টি পিস্তল, ১টি বন্দুক, ৩৮ রাউন্ড গুলি, ৮টি ম্যাগাজিন এবং ৬টি হাতবোমা।

মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৬৬ এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৪০ বাংলাদেশীকে আটক করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া গত মাসে সীমান্তপথে ৩৫৫ মিয়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।