২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিভিউ করবেন মুজাহিদ

রিভিউ করবেন মুজাহিদ

অনলাইন রির্পোটার ॥ আপিল বিভাগের চূড়ান্ত রায়ের পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন জানাবেন একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ।

মুজাহিদের সঙ্গে কেন্দ্রীয় কারাগারে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তার আইনজীবীরা।

জেলগেটে মুজাহিদের আইনজীবী প্যানেলের সদস্য শিশির মনির সাংবাদিকদের জানান, তার (মুজাহিদ) হাতে আপিল বিভাগের চূড়ান্ত রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি দেওয়া হয়েছে। তিনি রিভিউ আবেদন করতে আমাদেরকে নির্দেশনা দিয়েছেন।

আজ শনিবার সকালে মুজাহিদের আইনজীবী প্যানেলের সদস্য শিশির মনিরসহ আইনজীবী নজরুল ইসলাম, মশিউল আলম, মতিউর রহমান আকন্দ ও গাজী তামিম তার সঙ্গে কারাগারে দেখা করেন। সকাল ১০টা ২০ মিনিটে কারাগারের গেটে পৌঁছে ভেতরে যান তারা। মুজাহিদের সঙ্গে আধা ঘণ্টার মতো কথা বলেছেন বলেও জানান শিশির মনির।

গত ১৬ জুন আলী আহসান মোহাম্মদ মুজাহিদ এবং ২৯ জুলাই সালাউদ্দিন কাদের চৌধুরীর মামলার সংক্ষিপ্ত চূড়ান্ত রায় দেন আপিল বিভাগ। বুধবার (৩০ সেপ্টেম্বর) এ দু’জনের পূর্ণাঙ্গ রায় প্রকাশ পায়। এরপর বৃহস্পতিবার (০১ অক্টোবর) দু’জনকে আপিল বিভাগের রায় অবহিত করে কারাগার কর্তৃপক্ষ। তাদেরকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যু পরোয়ানাও পড়ে শোনানো হয়।