২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাস ভাড়া বৃদ্ধি করে সরকার মানুষের পকেট কাটছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা কমিটির উদ্যোগে বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে নেতৃবৃন্দ বলেন বাস ভাড়া বৃদ্ধি করে সরকার জনগণের আরেক দফা পকেট কাটার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা কমিটির সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদকম-লীর সদস্য জাহিদ হোসেন খান ও বিকাশ সাহা।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি করার পর এখন বাস ভাড়াও বাড়িয়ে দিয়েছে। সরকারী হিসেবে মিরপুর থেকে প্রেসক্লাব পর্যন্ত ১ টাকা বাড়ানো হলেও আদায় করা হচ্ছে তার থেকে বেশি। বাসে এখন প্রতিদিন যাত্রীদের সাথে বাস কর্মচারীদের সাথে বাগবিতন্ডা এমনকি হাতাহাতিও হচ্ছে। নেতৃবৃন্দ বলেন সারা বিশ্বে যেখানে তেলের দাম এক তৃতীয়াংশ কমেছে সেখানে বাংলাদেশে তেলের দাম বাড়ানো হয়েছে কার স্বার্থে?

নেতৃবৃন্দ আরও বলেন, গত নির্বাচনে নির্বাচিত হওয়ার জন্য এই সরকারের জনগণের ভোটের প্রয়োজন ছিল না, তাদের প্রয়োজন ছিল মাস্তান, পুলিশ, সেনাবাহিনী বিদেশী প্রভুদের। ফলে সরকার দেশ চালাচ্ছে এদেরই স্বার্থে। বাস ভাড়া সহ গ্যাস বিদ্যুতের মূল্যবৃদ্ধি, যানজট জলাবদ্ধতা নিরসনের দাবিতে জনগণকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে। আগামী ৮-১৫ অক্টোবর জনগণের সমস্যা সমাধানের দাবিতে পাড়া মহল্লায় গণসংযোগ সহ বিভিন্ন কর্মসূচী পালনের জন্য নেতা কর্মীদের আহ্বান জানানো হয়।