২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইসলামী ব্যাংকের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার ॥ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নবনিযুক্ত কর্মকর্তাদের যোগদান উপলক্ষে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুছ মিলনায়তনে সম্প্রতি এ ওরিয়েন্টেশন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান। ইসলামী ব্যাংক ট্রেনিং এ্যান্ড রিসার্চ একাডেমির (আইবিটিআরএ) মহাপরিচালক মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আবুল বাশার, হাবিবুর রহমান ভূঁইয়া, রফি আহমেদ বেগ ও আবদুস সাদেক ভূইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মানবসম্পদ বিভাগের প্রধান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইয়ানুর রহমান।

প্রধান অতিথি মোহাম্মদ আবদুল মান্নান বলেন, অর্থনৈতিক ক্ষেত্রে ইসলামের সুষম বণ্টন নীতি বাস্তবায়ন তথা সমাজের সার্বিক কল্যাণের জন্য কাজ করছে ইসলামী ব্যাংক। গত ৩২ বছর ধরে এ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি দৃঢ়ভাবে লালন করার মাধ্যমে জনগণের ব্যাপক আস্থা অর্জনে সক্ষম হয়েছে। ব্যাংকের সম্মান ও স্বীকৃতি দেশের গ-ি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও বিস্তৃতি লাভ করেছে।’ নবীন কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, ‘তারুণ্যকে কাজে লাগিয়ে পেশাদারিত্বের জ্ঞানার্জনের মাধ্যমে সমাজে অবদান রাখতে হবে।’ তিনি ইসলামী ব্যাংকের কর্মী হিসেবে সবাইকে ইসলামী ব্যাংকিং ব্যবস্থার প্রতিনিধিত্ব করার আহ্বান জানান।

শুরু হলো রূপচাঁদা-দি ডেইলি স্টার সুপার শেফ প্রতিযোগিতা

প্রথম ও দ্বিতীয় আসরে ব্যাপক সফলতা অর্জনের পর আয়োজকরা এবারের শোটিকে নতুন মাত্রায় নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন। সে জন্য সুপার শেফ ২০১৬-তে বিচারকম-লী, নির্বাচন প্রক্রিয়া ও রান্নার পদ্ধতি/কৌশলের মতো ৩টি গুরুত্বপূর্ণ ক্ষেত্র নতুনভাবে সাজানো হয়েছে। এবারের আয়োজনে কয়েকজন আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিচারক থাকছেন। সেই সঙ্গে শো-তে বিভিন্ন দেশের সংস্কৃতি অন্তর্ভুক্ত করার জন্য এই আসরে অনেক বিখ্যাত বিদেশী শেফকেও আমন্ত্রণ জানানো হয়েছে। দর্শকদের জন্য এবারের সুপার শেফ ২০১৬ হবে আরও আকর্ষণীয় ও একই সঙ্গে শিক্ষণীয়ও। ২০১৪ ও ২০১৫’র মতো এবারের সুপার শেফও প্রচারিত হবে এনটিভিতে।

৩ অক্টোবর ২০১৫ ডেইলি স্টার সেন্টারে আনুষ্ঠানিকভাবে সুপার শেফ ২০১৬-এর শুভ উদ্বোধন করেন দি ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোসাদ্দেক আলী এবং বাংলাদেশ এডিবল অয়েল লি.’র বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান শোয়েব মোঃ আসাদুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ এডিবল অয়েল লি:’র মহাব্যবস্থাপক ইনাম আহমেদ। সুপার শেফের নিয়ম অনুযায়ী আগ্রহী অংশগ্রহণকারীদের প্রথমে আঞ্চলিক পর্বের জন্য ০৬৯১২৭৭৭৮৮৮ নম্বরে ফোন করে রেজিস্ট্রেশন করতে হবে।

প্রাথমিক পর্বে ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ, রাজশাহী, বগুড়া, রংপুর, ফেনী, কুমিল্লা, সিলেট, খুলনা, বরিশাল, ফরিদপুর, চট্টগ্রাম এবং কক্সবাজার এই ১৩টি অঞ্চল থেকে আঞ্চলিক পর্বের বিজয়ী নির্বাচন করা হবে এবং তাদের নিয়ে ঢাকায় কেন্দ্রীয় পর্ব অনুষ্ঠিত হবে। এ বছর রূপচাঁদা-ডি ডেইলি স্টার সুপার শেফ ২০১৬-এর চ্যাম্পিয়ন পাবেন ১০ লাখ টাকা, পাশাপাশি ১ম রানার-আপ পাবেন ৫ লাখ টাকা এবং ২য় রানার-আপ পাবেন ২ লাখ টাকা। প্রতিযোগিতায় ৪র্থ থেকে ১০ম স্থান অর্জনকারীরাও পাবেন আকর্ষণীয় পুরস্কার। বিজ্ঞপ্তি।