২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্রিটেনে বাঙালী পুরুষও এমপি হবেন ॥ রুশনারা আলী

বাংলানিউজ ॥ ব্রিটিশ পার্লামেন্টের প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত এমপি রুশনারা আলী বলেছেন, হাউস অব কমন্সে তিন মহিলা এমপি বাঙালীর বিরাট অর্জন। অচিরেই পুরুষ এমপিও পাব এমন প্রত্যাশা নিয়েই বসে রয়েছি।

বৃহস্পতিবার (১ অক্টোবর) তার নির্বাচনী এলাকা টাওয়ার হ্যামলেটসের অট্রিয়াম মিলনায়তনে এক ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

দ্বিতীয়বারের মতো এমপি হিসেবে তাকে নির্বাচিত করায় ভোটারদের ধন্যবাদ জানাতে স্থানীয় লেবার পার্টি এ অনুষ্ঠানের আয়োজন করে।

পার্টির স্থানীয় কাউন্সিলার যশোয়া প্যাকের পরিচালনায় অনুষ্ঠিত এ সমাবেশে রুশনারা সবার প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, বিপুল ভোটে দ্বিতীয়বার নির্বাচিত হওয়া যেকোন রাজনীতিকের জন্যই গৌরবের। এবছর টিউলিপ সিদ্দিক ও রূপা হকের এমপি নির্বাচিত হওয়াকে বাঙালির বিশেষ অর্জন মন্তব্য করে রুশনারা বলেন, আগামীতে আমাদের সঙ্গে বাঙালি পুরুষ এমপিও ব্রিটিশ পার্লামেন্টে ঢুকবেন এমন প্রত্যাশা নিয়েই বসে রয়েছি। তিনি আসন্ন লন্ডন মেয়র নির্বাচনে দলের প্রার্থী সাদিক খানের পক্ষে কাজ করে যেতেও সবার প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সাদিক খান অসাধারণ মেধাবী একজন রাজনীতিক। তার এ পর্যায়ে ওঠে আসার গল্পও বিস্ময়কর।

রুশনারা আলী চলতি বছরের মে মাসে বাঙালী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন বো আসন থেকে ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে ৩২ হাজার ৭শ’ ৮৭ ভোট নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ২৫ হাজার ভোটের ব্যবধানে দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত হন। তার মোট ভোট প্রাপ্তির হার ছিল শতকরা ৬১ দশমিক দুই ভাগ।