২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নাটোরে স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা

সংবাদদাতা, নাটোর, ৩ অক্টোবর ॥ গুরুদাসপুরে প্রেমের প্রলোভন দেখিয়ে স্কুলছাত্রীকে বাড়ি থেকে ডেকে নিয়ে ধর্ষণের পর নগদ টাকা ও স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিয়ে জবাই করে হত্যা করা হয়েছে। নিহত স্কুলছাত্রী দীপা খাতুন (১৪) একই উপজেলার উত্তর শাহাপুর গ্রামের দুলাল প্রামাণিকের মেয়ে ও চাঁচকৈড় নাজিম উদ্দিন স্কুল এ্যান্ড কলেজের ৯ম শ্রেণীর ছাত্রী। এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করলেও প্রেমিক স্বপনসহ অভিযুক্ত অপর ৪ জনকে আটক করতে পারেনি পুলিশ। আটককৃতরা হলেন গুরুদাসপুর উপজেলার বামনখোলা গ্রামের মোফেল উদ্দিনের ছেলে সোহেল ও মশিন্দা গ্রামের রবিউল ইসলামের ছেলে সালমান শাহ। আটককৃত দুজনকে শনিবার কোর্টে প্রেরণ করে ৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ।

নিহতের বাবা দুলাল প্রামাণিক জানান, দীপা খাতুন প্রতিদিনের মতো বৃহস্পতিবারেও স্কুলে যায়। কিন্তু স্কুল থেকে সে আর বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজন তার খোঁজাখুঁজি করতে থাকে এবং ঘটনাটি পুলিশে জানান। এদিকে দীপার বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজনের সন্দেহ হলে তারা আলমারিতে টাকা পয়সা ও স্বর্ণালঙ্কারের খোঁজ করে। এক পর্যায়ে পরিবারের লোকজন জানতে পারে দীপা বাড়ি থেকে বের হওয়ার সময় কোরবানির ঈদে গরু বিক্রি করার তিন লাখ ৬২ হাজার টাকা ও বেশকিছু গহনা নিয়ে গেছে। দীপাকে স্বপন স্কুল গেট থেকে নিয়ে গেছে বলে তার বন্ধুরা জানিয়েছে। তার পর দীপাকে আর দেখা যায়নি। শুক্রবার দীপার বাড়ির অদূরে শিকারপুর কৃষি কারিগরি উচ্চ বিদ্যালয়ের পাশে গোরস্তান সংলগ্ন কলাবাগানে একটি মৃতদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দীপার স্কুল ব্যাগসহ তার গলা কাটা মৃতদেহটি উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

নাম প্রকাশ না করার শর্তে নিহতের কয়েক প্রতিবেশী জানান, স্থানীয় যুবক স্বপনের সঙ্গে দীপার দীর্ঘদিন প্রেমের সম্পর্ক ছিল। গত দুদিন আগেও স্বপন ও দীপাকে নির্জন স্থানে বেড়াতে দেখা গেছে।

দুলাল প্রামাণিক অভিযোগ করেন, একজন প্রভাবশালী আওয়ামী লীগ নেতার ছেলের প্রশ্রয়ে স্বপন ও তার বন্ধুরা টাকা ও স্বর্ণালঙ্কারের লোভে তার মেয়ের ওপর নির্যাতনের পর তাকে জবাই করে হত্যা করেছে। তিনি এ নৃশংস ঘটনার বিচার দাবি করেন। এ ব্যাপারে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইব্রাহীম হোসেন জানান, এ ঘটনায় নিহত দীপার বাবা দুলাল প্রামাণিক বাদী হয়ে স্বপনকে প্রধান আসামি করে ৬ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

কলেজ ছাত্রী ধর্ষিত ॥ নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী থেকে জানান, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের পশ্চিম পুঁইছড়ি গ্রামে কলেজ ছাত্রী ধর্ষণের শিকারের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ধর্ষক লম্পট শিক্ষককে এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করেছে। ঘটনাটি সংঘটিত হয় শুক্রবার রাত ১টার দিকে। আটক লম্পট শিক্ষক কক্সবাজার জেলার পার্শ্ববর্তী পেকুয়া উপজেলার ফাসিয়াখালী গ্রামের মৌলভীপাড়ার মাস্টার আহমদ হোসাইনের পুত্র। ধর্ষণের ঘটনায় শনিবার (৩ অক্টোবর) এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা রুজু করা হয়নি।