২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দ্বিতীয় রাউন্ডের প্রথমদিনেই দুই শতক

স্পোর্টস রিপোর্টার ॥ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ হচ্ছে না। তাই জাতীয় দলের ক্রিকেটাররা ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লীগের দ্বিতীয় রাউন্ডেও অংশ নিচ্ছেন। তবে এ রাউন্ডে খেলেননি রাজশাহীর মুশফিকুর রহীম ও খুলনার সাকিব আল হাসান। দুইজনই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে গণভবনে যান। দ্বিতীয় রাউন্ডের প্রথমদিনে সাকিবকে ছাড়া খুলনা ভাল অবস্থানে থাকলেও রাজশাহীর অবস্থা ভাল নয়। ঢাকা মেট্রোর বিপক্ষে মোঃ মিঠুনের অপরাজিত ৮৭ ও তুষার ইমরানের ৫৯ রানে ৫ উইকেটে ২২৭ রান করে খুলনা। ইরফান শুকুরের ১০২, ইয়াসির আলীর ৯১ ও মুমিনুল হকের ৯০ রানে ৮ উইকেটে ৩৪৬ করে রাজশাহীর ঘাড়ে নিঃশ্বাস ফেলা শুরু করেছে চট্টগ্রাম। সিলেটের বিপক্ষে ফজলে মাহমুদের ১০৩ রানে ৫ উইকেটে ২৯৫ রান করেছে বরিশাল। আর রংপুরের বিপক্ষে রনি তালুকদারের ৫৯ ও রকিবুল হাসানের ৫২ রানে ৬ উইকেটে ২৬৫ রান করেছে ঢাকা। লীগের প্রথম রাউন্ডে একটিমাত্র শতক হয়েছিল। করেছিলেন বরিশালের মোসাদ্দেক হোসেন সৈকত (১২২ রান)। এবার দ্বিতীয় রাউন্ডের প্রথমদিনেই দুটি শতক হয়ে গেছে। চট্টগ্রামে ইরফান ও বরিশালের ফজলে মাহমুদ শতক করেছেন।

প্রথম স্তর ॥ প্রথম রাউন্ডে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কোন ম্যাচ হয়নি। অস্ট্রেলিয়া খেলতে না আসায় মিরপুরে হচ্ছে খুলনা ও ঢাকা মেট্রোর মধ্যকার ম্যাচটি। প্রথম রাউন্ডে বৃষ্টির বাধায় একটি ম্যাচও শেষপর্যন্ত হয়নি। সব ম্যাচ ড্র হয়েছে। প্রথম রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে ম্যাচটিতে খুলনা ভাল অবস্থানে ছিল। জিততেও পারত। দ্বিতীয় রাউন্ডেও খুলনা ভাল খেলছে। এবারও পুরো খেলা হয়নি। ৫৮.১ ওভার হয়েছে। তাতেই ৫ উইকেটে ২২৭ রান করে ফেলেছে খুলনা। মোঃ মিঠুন আজ আরও ১৩ রান করলেই শতক পেয়ে যাবেন। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রংপুরের বিপক্ষে ঢাকা দুর্দান্ত খেলছে। ব্যাটসম্যানরা দুর্দান্ত ব্যাটিং করছেন। কেউই শতক পাননি। তবে সব ব্যাটসম্যানই স্কোরবোর্ডে নিজের অবস্থান জানান দিয়েছেন। ভারত সফরে গিয়ে ভারত ‘এ’ দলের বিপক্ষে ভরাডুবি হলেও রনি তালুকদার লীগে ৫৯ রান করেছেন। রকিবুল করেছেন ৫২ রান। এ দুইজনের সঙ্গে মাইশুকুর রহমানের ৩৫, সাইফুদ্দিনের ৩৩ ও আব্দুল মজিদের ৩১ রানে ৯০ ওভারে ৬ উইকেটে ২৬৫ রান করেছে ঢাকা। আজ দ্বিতীয় দিনে নাদিফ চৌধুরীর (২৯*) সঙ্গে সাগির হোসেন (১*) ব্যাট করতে নামবেন।

দ্বিতীয় স্তর ॥ প্রথম রাউন্ডে রাজশাহীর বিপক্ষে নিশ্চিত জয়ের পথে ছিল বরিশাল। কিন্তু বৃষ্টির জন্য দুইদিন খেলাই হয়নি। তাই ড্রর স্বাদ নিয়েই বরিশালকে মাঠ ছাড়তে হয়েছে। এবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডে প্রতিপক্ষ সিলেটকেও চেপে ধরেছে বরিশাল। খেলা প্রথমদিনে পুরো ৯০ ওভার হয়নি। তাতেও ফজলে মাহমুদের ১২০ বলে ৯ চার ও ৩ ছক্কায় করা ১০৩ রানে ৫ উইকেটে ৬৯ ওভারে ২৯৫ রান করে বরিশাল। আজ ম্যাচের দ্বিতীয় দিনে ৩১ রান করা প্রথম রাউন্ডের একমাত্র সেঞ্চুরিয়ান মোসাদ্দেক হোসেন সৈকত ব্যাট করতে নামবেন। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে চট্টগ্রাম-রাজশাহী ম্যাচে দুর্দান্ত অবস্থানে আছে চট্টগ্রাম। ইরফান শুকুর ১৬৭ বলে ১৬ চারে ১০২ রান করেন। তার এ শতকের সঙ্গে ইরফান ও মুমিনুলের ব্যাটিং ঝলক যুক্ত হলে ৮ উইকেটে ৮৮ ওভারে ৩৪৬ রান করে চট্টগ্রাম। সাইফুদ্দিন ৪৬ রান করে আজ ব্যাটিংয়ে নামার অপেক্ষায় আছেন।

স্কোর ॥ প্রথমদিন শেষে। প্রথম স্তর ॥ খুলনা-ঢাকা মেট্রো ম্যাচ। খুলনা প্রথম ইনিংস ২২৭/৫; ৫৮.১ ওভার (মিঠুন ৮৭*, তুষার ৫৯, বিজয় ৩৪, নুরুল ১৭*; সৈকত ১/১৩)।

ঢাকা-রংপুর ম্যাচ ॥ ঢাকা প্রথম ইনিংস ২৬৫/৬; ৯০ ওভার (রনি ৫৯, রকিবুল ৫২, মাইশুকুর ৩৫, সাইফুদ্দিন ৩৩, মজিদ ৩১, নাদিফ ২৯*, সাগির ১*; সোহরাওয়ার্দী ৩/৭০।

দ্বিতীয় স্তর ॥ বরিশাল-সিলেট ম্যাচ ॥ বরিশাল প্রথম ইনিংস ২৯৫/৬; ৬৯ (মাহমুদ ১০৩, শাহিন ৫৮, শাহরিয়ার ৫২, মোসাদ্দেক ৩১*, সোহাগ গাজী ২৮; এনামুল জুনিয়র ২/৫৪)।

চট্টগ্রাম-রাজশাহী ম্যাচ ॥ চট্টগ্রাম প্রথম ইনিংস ৩৪৬/৮; ৮৮ ওভার (ইরফান ১০২, ইয়াসির ৯১, মুমিনুল ৯০, সাইফুদ্দিন ৪৬*; জাবির ৩/৪০)।