২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লোপেজের ইনজুরি-অসুস্থতা

স্পোর্টস রিপোর্টার ॥ একটার পর একটা নেতিবাচক ঘটনা ঘটেই চলছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অনুশীলন ক্যাম্পে। ইনজুরি-অসুস্থতা লেগেই আছে ফ্যাবিও লোপেজের শিষ্যদের। এ্যাটাকিং মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের বাফুফেকে না জানিয়ে দিনাজপুরে একটি প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিয়ে বাফুফে কর্তৃক স্থগিত শাস্তি ও সর্তকবার্তা পেয়েছেন। ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি ২৯ জনের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন পেটের টিউমার অস্ত্রোপচার করার কারণে। এছাড়া চোটের কারণে বৃহস্পতিবার রাতে ক্যাম্প ছেড়েছেন দুই উইঙ্গার সোহেল রানা ও জাহিদ হোসেন। অনুশীলনে সময় মাংসপেশির চোট কাটাতে সোহেলের লাগবে তিন সপ্তাহ, জাহিদের চোট গোড়ালিতে। ডিফেন্ডার ইয়াসিন খান নিপতিত হয়েছেন টনসিল বৃদ্ধির সমস্যায়। ইতোমধ্যেই তিনি ঢাকায় এসেছেন চিকিৎসা নিতে।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছেন মিডফিল্ডার সোহেল রানা। বিকেএসপিতে বুধবার বিকেলে অনুশীলন করতে গিয়ে হঠাৎ ব্যথা পান তিনি। তিনি জানান, ‘বুধবার বিকেলে অনুশীলন করতে গিয়ে চোট পাই। তাই ক্যাম্প থেকে বাসায় চলে আসি। এখন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেব। তবে পুরোপুরি সুস্থ হতে হয় তো তিন সপ্তাহের মতো সময় লেগে যেতে পারে। তাই কিরগিজস্তানের ম্যাচে খেলা সম্ভব হবে না। তবে আশা করছি পরের ম্যাচগুলো খেলতে পারব।’ লেফটব্যাক আতিকুর রহমান মিশুর জ্বর সমস্যা। প্রতি রাতে জ্বর আসে তার। গোলরক্ষক শহীদুল আলম সোহেলও পুরোপুরি সুস্থ নন। তবে এখনও ক্যাম্পে আছেন তিনি।

প্রধানমন্ত্রীকে ক্রীড়া পরিবারের অভিনন্দন

স্পোর্টস রিপোর্টার ॥ ‘জাতিসংঘের চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ ও আইসিটি’ পুরস্কার লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে সম্মিলিত ক্রীড়া পরিবার। শনিবার বিজয় সরণির সামরিক জাদুঘরে খেলোয়াড়, কর্মকর্তা, ক্রীড়া সংগঠকরা সমবেত হন। প্রধানমন্ত্রী গাড়িবহর থেকে সমবেতদের অভিনন্দনের জবাব দেন হাত নেড়ে।