১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্যাংকের অর্থ আত্মসাত বাগেরহাটে কর্মকর্তার বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সোনালী ব্যাংক বাগেরহাট শাখা থেকে ৩ কোটি ৪৪ লাখ ৮৯ হাজার ৬১০ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকের সিনিয়র কর্মকর্তা শেখ মাহফুজুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে বাগেরহাট শাখা ব্যবস্থাপক খান বাবলুর রহমান বাদী হয়ে মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় সোনালী ব্যাংক বাগেরহাট শাখার সিনিয়র কর্মকর্তা শেখ মাহফুজুর রহমানকে জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে আসামি করা হয়েছে।

মামলার বাদী সোনালী ব্যাংক বাগেরহাট শাখা ব্যবস্থাপক খান বাবলুর রহমান জানান, গত ৩ সেপ্টেম্বর ব্যাংকের অভ্যন্তরীণ অডিট চলাকালে অডিও ঋণের ডকুমেন্ট দেখাতে অপারগতা প্রকাশ করে আত্মীয় মারা যাওয়ার অজুহাত দিয়ে মাহাফুজুর রহমান ব্যাংক ত্যাগ করেন। এতে সন্দেহ হলে খুলনা ও বাগেরহাটের জোনাল ও রিজিওনাল অফিস থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে তার অর্থ আত্মসাতের প্রাথমিক প্রমাণ মিললে বিশেষ নিরীক্ষা টিম গঠন করা হয়। ওই টিমের নিরীক্ষা অনুযায়ী এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী এ মামলা দায়ের করা হয়।

যশোরে ডাকাতির ক্লু ১৬ দিনেও উদ্ঘাটন হয়নি

স্টাফ রিপোর্টার যশোর অফিস থেকে জানান, ১৬ দিন পার হলেও যশোরে অগ্রণী ব্যাংক ডাকাতির কোন ক্লু উদ্ঘাটন করতে পারেনি পুলিশ। এমনকি ডাকাতি হওয়া টাকা, প্রাইজবন্ড ও সিসি ক্যামেরার হার্ডডিস্ক উদ্ধার করা সম্ভব হয়নি। আটক ৪ জনকে রিমান্ডে নিয়েও তাদের কাছ থেকে কোন তথ্য পাওয়া যায়নি। তবে শনিবার একজনকে আটক করা হয়েছে।

জানা গেছে, ১৮ সেপ্টেম্বর রাতে শহরতলীর রাজারহাট অগ্রণী ব্যাংকে ডাকাতি হয়। এ ঘটনায় ওই ব্যাংকের ম্যানেজার নারায়ণ চন্দ্র পাল অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।

অধ্যক্ষের অপসারণ দাবি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩ অক্টোবর ॥ ঠাকুরগাঁও সরকারী টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীদের সঙ্গে প্রতিনিয়ত খারাপ আচরণ করায় অধ্যক্ষ তরিকুল ইসলামের অপসারণ দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা। শনিবার দুপুর ১২টায় শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের আয়োজনে ঠাকুরগাঁও সরকারী টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের ভেতরে বিক্ষোভ মিছিল করা হয়।

স্কুলের ৫০ বছর পূর্তি

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৩ অক্টোবর ॥ রূপগঞ্জ উপজেলার পূর্বগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয় ঐতিহ্যের ৫০ বছর ও পূর্বগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় ঐতিহ্যের ১০০ বছর অতিক্রম করেছে। ১০০ বছর পূর্তি অনুষ্ঠানকে ঘিরে উৎসব আমেজে মেতে উঠেছে পূর্বগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবীন প্রবীণ শিক্ষক শিক্ষার্থীরা। এ বিদ্যালয় দুইটির শিক্ষা, সংস্কৃতির ইতিহাসকে স্মরণীয় করে রাখতে প্রাক্তন শিক্ষার্থী, বর্তমান শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ ও এলাকাবাসী বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপনের প্রস্তুতি গ্রহণ করেছে।