২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় পকেট কমিটি ॥ বিএনপির সম্মেলন পণ্ড

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩ অক্টোবর ॥ সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়ন বিএনপির পকেট কমিটি গঠনের প্রতিবাদে বঞ্চিত নেতাকর্মীদের বিক্ষোভের মুখে গাইবান্ধা সদর থানা বিএনপির সম্মেলন প- হয়েছে। এসময় দু’গ্রুপের সমর্থক নেতাকর্মীদের হাতাহাতি ও মারপিটের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, শনিবার দুপুরে জেলা বিএনিপর কার্যালয় চত্বরে সম্মেলন শুরুর মুহূর্তে বল্লমঝাড় ইউনিয়ন বিএনপির কমিটি থেকে বাদপড়া ত্যাগী নেতারা সংশোধনের দাবিতে বিক্ষোভ শুরু করে। পরে অন্যান্য ইউনিয়নের বাদপড়া নেতারাও ওই প্রতিবাদ বিক্ষোভে যোগ দেয়। এতে সম্মেলন স্থানে হট্টগোল, হাতাহাতি ও মারপিট শুরু হয়। একপর্যায়ে বাদপড়া নেতারা বল্লমঝাড় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শামীম আহমেদ পলাশকে কিলঘুষি মারতে থাকে। অবস্থা বেগতিক দেখে সম্মেলনের প্রধান অতিথি গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাওছুল আযম ডলার সম্মেলন স্থগিত ঘোষণা করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে সম্মেলন প- প্রসঙ্গে সদর থানা বিএনপির সাবেক সভাপতি ও সভাপতি প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরকার বলেন, গাইবান্ধা সদর থানা বিএনপির সভাপতি প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি আনিসুজ্জামান খান বাবু কাউন্সিলে নিশ্চিত পরাজয় জেনে ভবিষ্যতে থানা বিএনপির পকেট কমিটি করার উদ্দেশ্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদকের সঙ্গে আঁতাত করে পরিকল্পিতভাবে কাউন্সিল স্থগিত করেছে।

কুড়িগ্রামে মাদক ও যৌন হয়রানির প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ নাগেশ্বরীতে মাদক, যৌন হয়রানি ও বাল্যবিয়ের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে রামখানা নাগরিক ঐক্য পরিষদ। উপজেলা সীমান্তবর্তী এলাকা রামখানা ইউনিয়নে মাদক, যৌন হয়রানিতে অতিষ্ঠ সচেতন সমাজ ঐক্য পরিষদ গঠন করে শনিবার দুপুরে নাগেশ্বরী উপজেলার রামখানার নাখারগঞ্জ বাজার বটতলা মোড়ে মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশ করে। এ সময় বক্তব্য রাখেন রামখানা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিবুর রহমান তালুকদার, ঐক্য পরিষদের আহ্বায়ক আব্দুস সোবহান, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাইফুর রহমান, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন। পরে তারা নাখারগঞ্জ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এসে উপজেলা হলরুমে মতবিনিময় করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান করেন।

রাজশাহীতে সাজাপ্রাপ্ত মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চেক জালিয়াতির মামলায় সাজাপ্রাপ্ত দুর্গাপুরের এক মাদ্রাসা শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। আয়নুল হক (৫০) নামের এ শিক্ষক দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ জেলার চারঘাট উপজেলার ওমরগাড়ি কামিল মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করে। আয়নুলের বাড়ি দুর্গাপুর উপজেলার গোলাবাড়ি গ্রামে। আয়নুল হক ওই মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল হিসেবে কর্মরত ছিলেন। তার বিরুদ্ধে সাড়ে ১১ লাখ টাকার চেক জালিয়াতির একটি মামলায় এক বছরের সাজা হয়।