২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেঘনায় নৌকাবাইচ

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ৩ অক্টোবর ॥ শেরে বাংলা ক্লাবের উদ্যোগে নরসিংদী শহর সংলগ্ন মেঘনা নদীতে প্রতিবারের ন্যায় এবারও আনন্দমুখর মনোরম পরিবেশে শনিবার দুপুরে নাহার জুট ট্রেডিং নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গ্রামীণ জনপদের অন্যতম ধারক নৌকা বাইচের অবলোকন করতে নরসিংদী ও পার্শ্ববর্তী জেলাগুলোর বিভিন্ন এলাকা থেকে দলে দলে মানুষ ভিড় জমায় নরসিংদী শহর রক্ষা বাঁধে। আবার চর এলাকাসহ বিভিন্ন স্থান থেকে আগত মানুষ নৌকা নিয়ে মেঘনায় আনন্দে মেতে ওঠে। উপভোগ করে নৌকা বাইচ প্রতিযোগিতা।

শেরে বাংলা ক্লাব নরসিংদীর সাধারণ সম্পাদক নুরে আলম নান্নু জানান, নরসিংদী, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, কুমিল্লা ও মুন্সিগঞ্জ থেকে বর্ণিল সাজে আগত ৩২ টি নৌকা ৬ ইভেন্টে প্রতিযোগিতায় অংশ নেয়। নরসিংদী শহর সংলগ্ন ইউএমসি জুটমিল ঘাট থেকে রায়পুরা উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের নলভাটা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের ওসমান উল্লাহর নৌকা চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হয় একই গ্রামের মোক্তার মিয়ার নৌকা। পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু“ বীরপ্রতীক এমপি প্রধান অতিথি থেকে বিজয়ী চ্যাম্পিয়ন ওসমান উল্লাহকে ২১ ইঞ্চি রঙিন টিভি নগদ ২৫ হাজার টাকা এবং রানার্সআপ মোক্তার মিয়াকে ২০ ইঞ্চি রঙিন টিভি ও নগদ ১৫ হাজার টাকা পুরস্কার হিসেবে বিতরণ করেন। এ সময় নরসিংদীর জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট আসাদুজ্জামানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ক্লাবের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ক্লাবের সভাপতি কায়কোবাদ হোসেন সভাপতিত্ব করেন।

যশোরে যুবককে সন্ত্রাসী বানানোর অভিযোগ ॥ পুলিশের অস্বীকার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ঝিকরগাছা এলাকা থেকে প্রান্ত নামে যুবককে আটকের পর অস্ত্র দিয়ে পুলিশ চালান দিয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। শনিবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেছেন প্রান্তের মা জান্নাত রেহানা হীরা। তবে অভিযোগ অস্বীকার করে পুলিশ বলছে প্রান্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে ঝিকরগাছা থানায় আটটি মামলা রয়েছে। যশোর শহরের কাজীপাড়া এলাকার বাসিন্দা জান্নাত রেহানা হীরার লিখিত অভিযোগ মতে তার ছেলে প্রান্তকে ঝিকরগাছা পুলিশ গত ২৯ সেপ্টেম্বর আটক করে। এসময় তার কাছে কোন অস্ত্র পাওয়া না গেলেও ফাঁসানোর জন্য তার দেহ তল্লাশি ‘নাটক’ করে দেশী পাইপগান ও গুলি উদ্ধার দেখানো হয়।

শুধু তাই নয়, তাকে ঝিকরগাছা বাসস্ট্যান্ড সংলগ্ন নিশানা মার্কেট এলাকা থেকে আটক করা হলেও পুলিশ স্থান পরিবর্তন করে সম্মিলনী ডিগ্রি কলেজের সামনে থেকে আটক দেখিয়েছে। এ অস্ত্র মামলাটি প্রত্যাহারের জন্য পুলিশ সুপারের কাছে দাবি করেছেন জান্নাত রেহানা হীরা। সংবাদ সম্মেলন তার সাথে উপস্থিত ছিলেন মাহফুজুল আহসান সজল, শামীম হাসনাত, তারিক মোহাম্মদ, জাহিদ হাসান টোকন প্রমুখ।

তবে এ বিষয়ে জানতে চাইলে ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা খবির আহম্মেদ বলেন, দ্রুত বিচার আইনসহ প্রান্তের নামে মোট আটটি মামলা রয়েছে। আর সংবাদ সম্মেলনে উপস্থিত জাহিদ হোসেন টোকনের বিরুদ্ধে রয়েছে ১৮টি মামলা। এরা একসঙ্গে সন্ত্রাসী কর্মকা- করে। খামাখা পুলিশকে দোষারোপ করে সংবাদ সম্মেলন করা হয়েছে।

নির্বাচিত সংবাদ