২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফরিদপুরে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ আহত ৩০

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৩ অক্টোবর ॥ সালথায় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩০ জন আহত হয়েছেন। শনিবার সকালে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদী বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, এলাকার প্রভাব বিস্তার নিয়ে উপজেলা আ. লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিনের সঙ্গে মাঝারদিয়া ইউপি আ. লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আফছার উদ্দিনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত শুক্রবার স্থানীয় চার নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি হবি মোল্লার নেতৃত্বে বিএনপির একটি গ্রুপ আ.লীগে যোগ দেয়ার জন্য উভয়পক্ষের নেতার কাছে প্রস্তাব দেয়। বিএনপির এই গ্রুপটি কোন্ পক্ষের নেতার হাত ধরে আ.লীগে যোগদান করবেন এ নিয়ে আফছার ও গিয়াসের মধ্যে বিরোধের সূত্র ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল সাড়ে আটটার দিকে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সংঘর্ষে দুই পক্ষই ঢাল, সড়কিসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র ব্যবহার করে। দুই ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে ফরিদ হোসেন, মাসুদ, রবিউল, সৌরভ, এনায়েত, দাউদ, আনিস, আনো মোল্লা, লিটন, অহিদ, মোহাম্মদ আলী, রিপন, বাচ্চু, ইলিয়াস, হাবিব, আবু কালামসহ উভয়পক্ষের ৩০ জন আহত হয়। আহতের ফরিদপুর মেডিক্যাল হাসপাতাল ও নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। পরে সালথা থানার পুলিশ এসে লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে আ. লীগ নেতা গিয়াস উদ্দিন বলেন, বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য উপজেলা বিএনপির একটি গ্রুপ কাগদী বাজারে আসলে আমরা তাদের ধাওয়া করি। এ সময় আফছার উদ্দিনের সমর্থকরা বিএনপির লোকজনের সাথে যোগ দিয়ে আমাদের ওপর হামলা চালালে সংঘর্ষের সৃষ্টি হয়। অপরদিকে আ.লীগ নেতা আফছার উদ্দিন বলেন, বিএনপির লোকদের পক্ষে নেয়ার জন্য গিয়াস আমার লোকজনের ওপর হামলা চালালে সংঘর্ষ বেধে যায়।

বগুড়ায় যুবলীগ অফিসে অগ্নিসংযোগ

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ শুক্রবার রাতে কাহালু উপজেলার দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের কার্যালয়ে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে কার্যালয়টি পুড়ে যায়। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাত বারোটার দিকে উপজেলার পাতাঞ্জ গ্রামে অবস্থিত দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের কার্যালয়ের জানালা দিয়ে চটের বস্তায় পেট্রোল ঢেলে ভেতরে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে কার্যালয়ে টানানো বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবিসহ আসবাবপত্র পুড়ে যায়।

গাজীপুরে ট্রেনের ধাক্কায় কিশোর নিহত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৩ অক্টোবর ॥ মহানগরীর ধীরাশ্রম এলাকায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাত কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মরদেহটি উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। নিহত ওই কিশোরের বয়স আনুমানিক ১৭ বছর।