২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আট দিনে সাড়ে ছয় লাখ টাকার টিকেট বিক্রি

  • বঙ্গবন্ধু সাফারি পার্ক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারে চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে দেশী-বিদেশী পর্যটক-দর্শনার্থীর ভিড় বেড়েছে। ঈদের দিন থেকে শনিবার পর্যন্ত পার্কে গড়ে ১৫ হাজার করে দর্শনার্থীর আগমন ঘটেছে। সংশ্লিষ্টরা জানিয়েছে, ঈদের ছুটিতে গত আট দিনে পার্কে টিকেট বিক্রি হয়েছে সাড়ে ৬ লাখ টাকার। প্রাকৃতিক পরিবেশ অনুকূলে থাকায় বর্তমানে পার্কে দর্শনার্থীর সংখ্যা প্রতিদিন বাড়ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। সাফারি পার্কের বিট কর্মকর্তা মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, দর্শনার্থীরা সবুজ বনাঞ্চলের ভিতর রক্ষিত নির্ধারিত বেষ্টনীতে বাঘ, সিংহ, ভাল্লুক, ওয়ালবিস্ট, গয়াল, চিত্রা হরিণ, মায়া হরিণ, হাতি, মিটা পানির কুমির, নোনা পানির কুমির, হনুমান, বানর, অজগর সাপ, ময়ূর ও নানা প্রজাতির পাখির অবাধ বিচরণ প্রত্যক্ষ করছেন।

ভালুকায় স্পেনের রাষ্ট্রদূত

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ৩ অক্টোবর ॥ শনিবার সকালে ভালুকা উপজেলার পাড়াগাঁও নলুয়াকুড়িতে দু’টি মিশনারি স্কুল পরিদর্শন করেন স্পেনের রাষ্ট্রদূত মি. রেদুয়ার দো দিলাই জেসিয়া দেল রোসাল। বিদ্যালয়ের কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন ফাদার বেনজামিন গোমেজ। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন নলুয়াকুঁড়ি ধর্ম পল্লীর চেয়ারম্যান জুলিয়ানা নকরেক। পরে রাষ্ট্রদূত নলুয়া কুঁড়িকুমারী মারিয়া প্রাথমিক বিদ্যালয় ও নলুয়াকুঁড়ি জুনিয়র বিদ্যালয় পরিদর্শন করেন। শিক্ষার্থীরা রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান। রাষ্ট্রদূত বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

মুন্সীগঞ্জে বেতন দাবিতে শ্রমিক বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার বাউশিয়ায় অবস্থিত কাসেম আলী এন্ড সন্স ¯িপনিং মিলস লি.-এর শ্রমিকরা বকেয়া বেতন, বোনাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। শনিবার সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত মিলের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিল করেন তারা। আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, গত মাসের বেতন তারা এখনও পায়নি, কষ্টের মধ্যে ঈদ পালন করলেও ঈদের পর মালিকপক্ষ বেতন দেবার কথা বললেও তারা শ্রমিকদের পাওনা বেতন না দিয়ে নানা টালবাহানা শুরু করে। তাই তাদের বকেয়া বেতন আদায়ের লক্ষ্যে সকালে শ্রমিকরা কর্মস্থলে যোগ না দিয়ে মূল ফটকের সমনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করে।

বগুড়ায় ভ্যান চালক খুন

স্টাফ রিপোর্টার,বগুড়া অফিস ॥ বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নে আকবর আলী শেখ (৫০) নামে এক রিক্সাভ্যান (ব্যাটারি চালিত) চালক খুন হয়েছে। শনিবার সকালে স্থানীয় ঘোড়ামারা বিল থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। দুবৃত্তরা তাকে শ্বাসরোধ করে হত্যা করে ভ্যানটি ছিনিয়ে নিয়ে যায়।

পুলিশ জানায়, উপজেলা সদর ইউনিয়নের মাটিকোড়া গ্রামের মৃত আছের আলী শেখের পুত্র আকবর শুক্রবার সকালে ব্যাটারি চালিত ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয়। এর পর সে আর বাড়ি ফিরেনি। শনিবার সকালে স্থানীয় সোনাহাটা এলাকার বিলে তার লাশ পাওয়া যায়।

মানিকগঞ্জে গৃহবধূর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা মানিকগঞ্জ থেকে জানান, সিংগাইরে শনিবার ভোরে শিউলি আক্তার (২৮) নামের এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। পুলিশ ওই গৃহবধূর লাশ উদ্ধার করে। এ ঘটনায় সকালে ওই গৃহবধূর স্বামীকে পুলিশ আটক করেছে। জানা গেছে, বেশ কয়েক বছর আগে উপজেলার বায়রা ইউনিয়নের চারাভাঙ্গা গ্রামের সাঈদ বেপারির মেয়ে শিউলির সঙ্গে তালেবপুর ইউনিয়নের উত্তর কাংশা গ্রামের তোফাজ্জল হোসেনের বিয়ে হয়। দীর্ঘদিন ধরেই তাদের মধ্যে দাম্পত্য কলহ চলছিল।

রাজবাড়ীতে ৬ অস্ত্রসহ দুই চরমপন্থী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ৩ অক্টোবর ॥ ডিবি পুলিশ শুক্রবার গভীর রাতে পংশা উপজেলার সরিষা ইউনিয়নের বহলাডাঙ্গা গ্রাম থেকে ৬টি অস্ত্র ও ৭ রাউন্ড কার্তুজসহ দুই চরমপন্থী নেতাকে গ্রেফতার করেছে। এরা হলো চরমপন্থী অমল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড বহলাডাঙ্গা গ্রামের আলী জামান আলী ও খামারডাঙ্গা গ্রামের ইদ্রিস বিশ্বাস।