২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জয় পেতে বাংলাদেশের লক্ষ্য ২১৫ রান

অনলাইন ডেস্ক ॥ সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তান মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে জয় পেতে বাংলাদেশ মহিলা ক্রিকেট দলকে করতে হবে ২১৫ রান।

রবিবার করাচির সাউথএন্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। নির্ধারিত ৫০ ওভারের এক বল বাকি থাকতেই তাদের অলআউট করে বাংলাদেশ। তবে, তার আগেই ২১৪ রান তুলতে নেয় পাকিস্তান মহিলা দলের ক্রিকেটাররা।

যদিও দিনের শুরুটা পাকিস্তানের খুব একটা ভালো ছিল না। উদ্বোধনী জুটির করা ৩৮ রানের মধ্যেই আউট হন সিদরা আমিন ও জাভেরিয়া খানকে। জাভেরিয়া করেন ২১ রান আর সিদরার সংগ্রহ ছিল মাত্র ১২ রান।

তবে, বিসমাহ মারুফ খেলেন অসাধারণ এক ইনিংস। যার ওপর ভর করে স্বাগতিকদের সংগ্রহ দুইশ’ পার হয়। ব্যক্তিগত শতক থেকে মাত্র ৮ রানের দূরে। এমন সময় লতা মণ্ডলের বলে ফাহিমা খাতুনের তালুবন্দী হয় বিসমাহর উইকেট। এর আগে ১২৮ বলে খেলা ৯২ রান করেন। ৮টি চারের মাধ্যমে ইনিংসটি সাজান তিনি।

তৃতীয় উইকেটে নাইন আবিদির সঙ্গে তার ৬১ রানের জুটিটিই পাকিস্তানের বড় সংগ্রহের ভিত গড়ে দেয়। আবিদি ২৭ রান করে আউট হন। এ ছাড়া নিদা দার করেন ২১ রান।

বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৩১ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সালমা খাতুন। একটি করে উইকেট নেন খাদিজা তুল কুবরা, লতা, নাহিদা আক্তার ও ফাহিমা।

এর আগে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশের মেয়েরা।

করাচিতেই সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডেটি হবে আগামী মঙ্গলবার।