২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশে আইএস নেই: প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ যুক্তরাষ্ট্রভিত্তিক একটি জঙ্গি তৎপরতা পর্যবেক্ষক সংস্থা বাংলাদেশে দুই বিদেশি নাগরিককে গুলি করে হত্যার ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক উগ্রপন্থি দল আইএসের জড়িত থাকার কথা বললেও বাংলাদেশে তেমন কোনো জঙ্গি সগঠনের তৎপরতা নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, এখানও পর্যন্ত বলতে পারি আমাদের এখানে আইএস বা তেমন কোনো সংগঠনের তৎপরতা গড়ে উঠতে পারেনি।

জাতিসংঘ অধিবেশন উপলক্ষে যুক্তরাষ্ট্র সফর নিয়ে অভিজ্ঞতা জানাতে রবিবার গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

গত ২৮ সেপ্টেম্বর ঢাকার গুলশানে ইতালীয় এনজিওকর্মী চেজারে তাভেল্লাকে গুলি করে হত্যা করা হয়। আর শনিবার সকালে রংপুরে একই কায়দায় খুন হন জাপানি নাগরিক কুনিও হোশি।

সংবাদ সম্মেলনে একজন সাংবাদিক এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, “ঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, বাংলা ভাই- এগুলো আমাদের দেশে সৃষ্টি করা হয়েছিল। আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি, অ্যারেস্ট করেছি। আর আমাদের দেশে কিছু কিছু লোক তো খুব উৎসাহিত হয়ে ওদিকে যাওয়ার জন্য আগ্রহী হয়ে পড়ে… এটাই তো সমস্যা।

এ ধরনের ঘটনা বন্ধে গোয়েন্দা সংস্থাগুলো তৎপর রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার ‘সঙ্গে সঙ্গে’ প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। তিনি বলেন, এ ধরনের সন্ত্রাসবাদের কোনো স্থান বাংলাদেশে হোক, তা আমরা চাই না, তা হতে দেব না।