১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুন্দরগঞ্জের এমপি লিটনকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

সুন্দরগঞ্জের এমপি লিটনকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধ ॥ সুন্দরগঞ্জের এমপি লিটনকে গ্রেফতারের দাবিতে বিক্ষুব্ধ হয়ে উঠেছে সর্বস্তরের মানুষ। এ ঘটনায় আ’লীগসহ বিভিন্ন অঙ্গ-সংগঠন ও সুশীল সমাজের পক্ষে এমপি লিটনের সংসদ সদস্য পদ, দলীয় পদ বাতিলসহ তাকে গ্রেফতার পূর্বক তাঁর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়।

রোববার সুন্দরগঞ্জ পৌর এলাকার বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে উপজেলা নাগরিক সংগ্রাম পরিষদের উদ্যোগে তাকে অবিলম্বে গ্রেফতার ও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক মানববন্ধনের কর্মসূচী পালিত হয়। মানববন্ধন কর্মসূচী শেষে সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল্যাহ আল মামুন, সুন্দরগঞ্জ উপজেলা আ’লীগের সাবেক সভাপতি টিআইএম মকবুল হোসেন, সুন্দরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. এমদাদুল হক বাবু, আ’লীগের সাংগঠনিক সম্পাদক সাদেকুল ইসলাম, নাগরিক সংগ্রাম পরিষদের সভাপতি বীরেন সরকার মিন্টু, সাধারণ সম্পাদক এটিএম মাসুদুল আলম চঞ্চল, আহসান হাবীব মাসুদসহ অন্যান্য নেতৃবৃন্দ এই দাবীর সাথে একত্মতা প্রকাশ করে ওই সংসদ সদস্যকে অনৈতিক ও বেআইনী কার্যক্রমের বিরুদ্ধে সরকারের কাছে জরুরী ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান। সুন্দরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. এমদাদুল হক বাবু বলেন, তার বেআইনী কারবারের প্রতিবাদ করায় জাতীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন বিনা কারণে তার বাড়ি ভাংচুর করেছে। এব্যাপারে প্রতিবাদ সভা করে বা থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। তিনি এই সময়ে ওই অন্যায়েরও প্রতিকার দাবি করেন।

প্রসঙ্গত উল্লেখ্য, গাইবান্ধার-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মো. মঞ্জুরুল ইসলাম লিটনের ছোঁড়া গুলিতে শুক্রবার ভোরে সৌরভ মিয়া (৯) নামে এক শিশু গুরুতর আহত হয়েছে। আশংকাজনক অবস্থায় সৌরভ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। সৌরভ ওই উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপালচরণ গ্রামের সাজু মিয়ার ছেলে।