২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীকে আজ নাগরিক সংবর্ধনা

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ সোমবার নাগরিক সংবর্ধনা দেয়া হবে। জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ এবং আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ অর্জনে ঢাকার দুই সিটি কর্পোরেশন এই নাগরিক সংবর্ধনা দেবে প্রধানমন্ত্রীকে।

বিকেল ৩টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি এবং এমিরিটাস প্রফেসর রফিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনের বক্তব্য রাখার কথা রয়েছে।

জাতিসংঘের ৭০তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থানকালে ২৬ সেপ্টেম্বর আইটিইউর দেড় শ’ বছরপূর্তি উপলক্ষে জাতিসংঘ সদর দফতরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ গ্রহণ করেন। পরদিন ২৭ সেপ্টেম্বর ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পুরস্কার গ্রহণ করেন তিনি। এই দুটি আন্তর্জাতিক পুরস্কার লাভ করায় জাতিসংঘের অধিবেশনে যোগদান শেষে দেশে ফেরার পর শনিবার আওয়ামী লীগের উদ্যোগে ব্যাপক সংবর্ধনা দেয়া হয়েছে প্রধানমন্ত্রীকে।

নির্বাচিত সংবাদ