২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র যৌথ নৌমহড়া সমাপ্ত

বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে অনুষ্ঠিত যৌথ সমুদ্র মহড়া কোঅপারেশন এ্যাফ্লোট রেডিনেস এ্যান্ড ট্রেনিং (সিএআরএটি) ২০১৫ রবিবার চট্টগ্রাম নৌ অঞ্চলে অবস্থিত স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এ্যান্ড ট্যাকটিসে আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ নৌবাহিনীর সহকারী নৌপ্রধান (অপারেশন্স) রিয়ার এ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম নৌঅঞ্চলের এরিয়া কমান্ডারগণ, যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধিবৃন্দ, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তাবৃন্দ এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। যৌথ এ সমুদ্র মহড়ার সার্বিক দায়িত্বে নিয়োজিত ছিলেন কমোডর কমান্ডিং বিএন ফ্লোটিলা কমোডর খালেদ ইকবাল।

মহড়ায় যুক্তরাষ্ট্রের নৌবাহিনী কর্তৃক বাংলাদেশ নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্য ও তাদের পরিবারবর্গ এবং বিএন স্কুলের শিক্ষার্থীদের জন্য চ-৩ঈ এমপিএ এর ওপর স্ট্যাটিক ডিসপ্লের আয়োজন করা হয়। একইসঙ্গে যুক্তরাষ্ট্র নৌবাহিনী বিএন আশার আলোর প্রতিবন্ধী শিশুদের জন্য কমিউনিটি সেবার আয়োজন করা হয়।Ñআইএসপিআর