২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাঁচ গোল করে রেকর্ড বুকে এ্যাগুয়েরো

পাঁচ গোল করে রেকর্ড বুকে এ্যাগুয়েরো
  • পিছিয়ে পড়েও নিউক্যাসলকে উড়িয়ে দিল ম্যানসিটি, বিধ্বস্ত চেলসির আরেকটি হার, ম্যানচেস্টার সিটি ৬-১ নিউক্যাসল ইউনাইটেড, চেলসি ১-৩ সাউদাম্পটন

স্পোর্টস রিপোর্টার ॥ মাত্র ২০ মিনিটে ৫ গোল করে রেকর্ড বুকে জায়গা করে নিয়েছেন সার্জিও এ্যাগুয়েরো। আর্জেন্টাইন এই তারকা শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লীগে নিউক্যাসল ইউনাই-টেডের বিরুদ্ধে গোল উৎসবে মেতে ওঠেন। আর তাতেই পিছিয়ে পড়েও নিউক্যাসলকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক ম্যানসিটি।

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে সিটির হয়ে অপর গোলটি করেন কেভিন ডি ব্রুইনে। এই জয়ে পয়েন্ট তালিকারও শীর্ষে পৌঁছে গেছে ম্যানুয়েল পেলেগ্রিনির দল। ৮ ম্যাচে বর্তমানে ১৮ পয়েন্ট ভা-ারে সিটির। তবে রবিবার আর্সেনালকে হারাতে পারলে এক নম্বর স্থান ফিরে পাবে ম্যানচেস্টার ইউনাইটেড।

সিটি বিশাল জয় পেলেও বেহাল দশা থেকে বের হয়ে আসতে পারেনি চেলসি। আসরের বর্তমান চ্যাম্পিয়নরা আরেকবার ঘরের মাঠ লন্ডনের স্টামফোর্ড ব্রিজে হেরেছে। এবার ব্লুজদের ৩-১ গোলে হারিয়েছে সাউদাম্পটন। জঘন্য এই হারে পয়েন্ট তালিকায় আরও অবনমন হয়েছে চেলসির। আট ম্যাচে মাত্র ৮ পয়েন্ট নিয়ে ২০ দলের মধ্যে তাদের অবস্থান ১৬তম! পরশুর অন্যান্য ম্যাচে ক্রিস্টাল প্যালেস ২-০ গোলে ওয়েস্টব্রুমউইচকে, স্টোক সিটি ১-০ গোলে অ্যাস্টন ভিলাকে ও লিচেস্টার সিটি ২-১ গোলে পরাজিত করে নরউইচ সিটিকে। সান্ডারল্যান্ড ও ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মধ্যকার ম্যাচটি অমীমাংসিত থাকে ২-২ গোলে।

ইপিএলে এক ম্যাচে পাঁচ গোল করার কীর্তি আরও আছে। তবে তালিকাটা বড় নয়। এ্যাগুয়েরোর আগে মাত্র চারজন ফুটবলার এই কীর্তি গড়েন। অ্যান্ডি কোল, অ্যালান শিয়েরার, জার্মেইন ডিফো ও দিমিটার বারবাটোভের পর এই তালিকায় পঞ্চম নাম এ্যাগুয়েরোর। আর এক গোল করতে পারলেই এক ম্যাচে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়তে পারতেন এই আর্জেন্টাইন। কিন্তু ৬৬ মিনিটে কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি তাকে উঠিয়ে নিলে সুযোগ হাতছাড়া হয়। এরপরও অবশ্য গৌরবময় আরেকটি রেকর্ডের সঙ্গী হয়েছেন তিনি। ইপিএলের ইতিহাস দ্রুততম পাঁচ গোল করার কীর্তি এখন এ্যাগুয়েরোর। মাত্র ২০ মিনিটে পাঁচটি গোল করেন তিনি।

ম্যাচের ৪২ মিনিটে প্রথম গোল করার পর বাকি গোলগুলো করেন ৪৯, ৫০, ৬০ ও ৬২ মিনিটে। এর আগে প্রিমিয়ার লীগে এত দ্রুত ৫ গোল করতে পারেননি আর কেউ। ম্যাচ শেষে এ্যাগুয়েরো বলেন, আমি খুব বেশি খুশি। আমি মাত্র বুঝতে পেরেছি যে, রেকর্ড ছুঁয়েছি। তবে নিজের অর্জনের সঙ্গে দলীয় সাফল্যও তার কাছে বড়। বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় এই যে, ম্যাচটি জিতেছি আমরা এবং তিন পয়েন্ট পেয়েছি। গোল খরা কাটাতে পেরে বেজায় খুশি এই ফরোয়ার্ড। বলেন, আমার মনে হয় প্রিমিয়ার লীগে চার ম্যাচ গোলহীন ছিলাম। তাই আমার পারফরম্যান্স নিয়ে আমি সত্যি সন্তুষ্ট। দলের অন্যতম সেরা খেলোয়াড়ের অর্জনে খুশি সিটি কোচ মানুয়েল পেলেগ্রিনিও। তিনি বলেন, সার্জিও এ্যাগুয়েরোর এটাই আসল চেহারা। সে অন্যরকম। অন্য ম্যাচগুলোয় সে হয়ত অনেক সুযোগ পেয়েছে, কিন্তু গোল করতে পারেনি। এবার গোল করেছে।

আরেক ম্যাচে ব্রাজিলিযান তারকা উইলিয়ানের গোলে ম্যাচের দশম মিনিটে এগিয়ে যাওয়ার পরও সাউদাম্পটনের কাছে হারতে হয়েছে চেলসিকে। অসাধারণ এক ফ্রিকিকে অতিথি গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ৪৩ মিনিটে নর্দান আয়ারল্যান্ডের মিডফিল্ডার ডেভিসের দারুণ গোলে সমতা ফেরায় সাউদাম্পটন। মাঝ মাঠ থেকে উড়ে আসা বল বুক দিয়ে নামিয়ে ডেভিসকে দেন পেল্লি, জাল খুঁজে পেতে কোনো সমস্যা হয়নি ডেভিসের। বিরতির পর ৬০ মিনিটে মানের গোলে এগিয়ে যায় অতিথিরা। চেলসি রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে দলকে এগিয়ে নেন মানে। সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠা চেলসি আরও পিছিয়ে পড়ে ৭২ মিনিটে। পাল্টা আক্রমণ থেকে স্বাগতিকদের জালে বল পাঠিয়ে সাউদাম্পটনের জয় নিশ্চিত করেন ইতালিয়ান ফরোয়ার্ড পেল্লি।