২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইভানোভিচের প্রত্যাশা...

ইভানোভিচের প্রত্যাশা...

স্পোর্টস রিপোর্টার ॥ এ মাসের শেষ দিকেই সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে মৌসুমের শেষ টুর্নামেন্ট ডব্লিউটিএ ফাইনালস। আর এই ইভেন্টে খেলবেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৮ তারকা খেলোয়াড়। তাহলে কী ছিটকে পড়তে যাচ্ছেন র‌্যাঙ্কিংয়ের নয় নাম্বারে থাকা আনা ইভানোভিচ! এমন সংশয়ের মধ্যেই ভুগছেন সার্বিয়ান টেনিস তারকার ভক্ত-অনুরাগীরা। তবে সাবেক নাম্বার ওয়ান এই তারকার ডব্লিউটিএ ফাইনালসে খেলার আশা রয়েছে। কেননা বর্তমানে তার পয়েন্ট ৮০০। বেজিংয়ে চলমান চায়না ওপেনে জিততে পারলে তা বেড়ে উন্নীত হবে ১০০০ এ। যা টেনিসের সেরা এই টুর্নামেন্টে খেলার সুযোগ করে দিতে পারে তাকে। আর আনা ইভানোভিচের লক্ষ্যটাও সেরকম। চায়না ওপেনের প্রথম দিনেই কোর্টে নামেন তিনি। শুরুটাও করেছেন দারুণ জয়ে। টুর্নামেন্টের প্রথম পর্বে উইম্বলডনের সাবেক এই ফাইনালিস্ট হারিয়েছেন কেসি ডেল্লাকুয়াকে। শনিবার প্রথম পর্বে তিনি ৬-৪ এবং ৬-০ গেমে পরাজিত করেন ডেল্লাকুয়াকে। ম্যাচ শেষে নিজের পারফরমেন্সে সন্তুষ্ট প্রকাশ করেছেন সার্বিয়ান তারকা। এ বিষয়ে তিনি বলেন, ‘এই মুহূর্তে আমি ভালোই খেলছি। তবে প্রকৃতপক্ষে আপনার লক্ষ্যটাকে ঠিক রেখে এগিয়ে যেতে হবে। সেইসঙ্গে কঠোর অনুশীলন করতে হবে। এই ইভেন্টে আরও কঠিন প্রতিপক্ষ অপেক্ষা করছে। তাই আপনাকে সেই লক্ষ্য নিয়েই খেলতে হবে।’ ইভানোভিচের আসল পরীক্ষাটা চায়না ওপেনের দ্বিতীয় পর্বেই হয়ে যাবে। কেননা সেখানেই যে তার প্রতিপক্ষ ভেনাস উইলিয়ামস।

আমেরিকান টেনিসের সাবেক নাম্বার ওয়ান তারকার বর্তমান সময়টা দারুণ কাটছে। দুইদিন আগেই জিতেছেন উহান ওপেনের শিরোপা। যা তার ক্যারিয়ারের গত পাঁচ বছরের সেরা সাফল্য।

শুধু তাই নয়, উহান ওপেনেই সাতশ’ ম্যাচ জয়ের মাইলফলক স্পর্শ করেছেন ভেনাস উইলিয়ামস। তাই ভেনাস উইলিয়ামসের বিপক্ষে তার লড়াইটা যে কঠিন হবে সেটা অনুমিতই। ইভানোভিচ নিজেও স্বীকার করেছেন তা। এ বিষয়ে তার মন্তব্য, ‘আমি মনে করি এটা কঠিন এক ম্যাচই হবে। কেননা এই মুহূর্তে সে তার সেরাটা খেলছে। তবে আমার জন্য চ্যালেঞ্জটাও দারুণ হবে। আশা করছি তার বিপক্ষেও আমার সেরাটা ঢেলে দিতে পারবো। টেনিস কোর্টে সে বড় হিটার এবং বড় সার্ভারও।’ ইভানোভিচের বিপক্ষে কোর্টের লড়াইয়ে অনেক এগিয়ে ভেনাস। ১১ ম্যাচ খেলে তার ৯ ম্যাচেই জয় পেয়েছেন আমেরিকান তারকা।