২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্রাজিল ও ইতালির দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার ॥ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ সামনে রেখে ঘোষণা করা হয়েছে ব্রাজিল দল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের দলে ফিরেছেন বার্সিলোনা ডিফেন্ডার দানিয়েল আলভেস। অন্যদিকে ইউরো বাছাই ফুটবলের জন্য দল ঘোষণা করেছে ইতালি। বাদ পড়েছেন মারিও বালোতেল্লি।

চিলি ও ভেনিজুয়েলার বিরুদ্ধে ২০১৮ রাশিয়া বাছাইপর্বের ম্যাচের জন্য ব্রাজিল দলে ফিরেছেন বালোতেল্লি। ইনজুরি আক্রান্ত মোনাকো রাইট ব্যাক ফ্যাবিনহোর জায়গায় ৩২ বছর বয়সী আলভেসকে দলে ডেকেছেন কোচ কার্লোস দুঙ্গা। দুই সপ্তাহ আগে বেয়ার্ন মিউনিখের রাইট ব্যাক রাফিনহা জাতীয় দল থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় আলভেসের দলভুক্তি অনেকটা নিশ্চিত ছিল। জার্মানীতে স্থায়ীভাবে বসবাসের কারণে ৩০ বছর বয়সী রাফিনহা ব্রাজিলের হয়ে খেলতে অস্বীকৃতি জানান। আগামী বৃহস্পতিবার সান্টিয়াগোতে চিলির মুখোমুখি হবে ব্রাজিল।

এদিকে ইতালিয়ান কোচ অ্যান্টোনিও কন্টের ইতালি দলে ব্রাত্যো হয়েছেন বালোতেল্লি। আজারবাইজানের বিরুদ্ধে অ্যাওয়ে ও নরওয়ের বিরুদ্ধে ঘরের মাঠে শেষ দু’টি বাছাইপর্বের ম্যাচের জন্য কন্টে ২৭ সদস্যের ইতালিয়ান দল ঘোষণা করেছেন। ইতালিয়ান কোচ প্রথমবারের মত আজ্জুরিদের দলে ডেকেছেন ২১ বছর বয়সী সাসসোউলোর স্ট্রাইকার ডোমেনিকো বেরারডিকে। এছাড়া মিডফিল্ডার রিকার্ডো মন্টোলিভো আবারও জাতীয় দলে ফিরেছেন। বুলগেরিয়ার বিরুদ্ধে লালকার্ড পাওয়ায় দুই ম্যাচের নিষেধাজ্ঞায় থাকায় রোমার মিডফিল্ডার ড্যানিয়েল ডি রোসিকে পাচ্ছে না ইতালি।

নির্বাচিত সংবাদ