২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • মর্টারশেলসহ শাবিতে যুবক আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রবিবার দুপুর ১২টায় শাহজালাল বিশ্ববিদ্যালয়ের বি ভবনের সামনে থেকে একটি মর্টারশেলসহ শেখু মিয়া নামের এক যুবককে আটক করেছে পুলিশ। বিক্রির জন্য ওই যুবক মর্টারশেলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়ে এসেছিল বলে জানিয়েছে পুলিশ।

শেখু নেত্রকোনা জেলার মদন থানার দেউছি গ্রাামের বাসিন্দা। বর্তমানে সে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী যুগীটিলায় বসবাস করে। সে শনিবার বিমানবন্দর এলাকায় মাটিকাটার কাজ করার সময় মর্টারশেলটি পেয়ে সেখান থেকে লুকিয়ে নিয়ে আসে। সেটি বিক্রির জন্য সে ক্রেতার সন্ধানে শাবিপ্রবিতে এসেছিল।

উখিয়ায় অপহৃত ছাত্রী ৮ দিনেও উদ্ধার হয়নি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার উখিয়ার পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রীকে অপহরণের ৮ দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ। জালিয়া পালং জুম্মাপাড়ার কালু মিয়ার কিশোরী কন্যা ও স্কুলছাত্রী রুজিনা আক্তার (১৪) ২৮ সেপ্টেম্বর সকালে পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রাইভেট পড়তে যাওয়ার পথে সন্ত্রাসীরা তাকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।

উখিয়া থানায় দায়েরকৃত এজাহারে অপহরণের মূল হোতা একই গ্রামের আমির হোসেনের পুত্র আব্দুর রহিম ও সোনা আলী ড্রাইভারের পুত্র আব্দুল গফুরকে প্রধান আসামি করা হয়েছে। তারাও গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে গেছে। ওই স্কুলছাত্রীর পিতা- কালু মিয়া বলেন, আমার স্কুলপড়ুয়া কিশোরী কন্যাকে সন্ত্রাসীরা আটকে রেখে অমানসিক নির্যাতন চালিয়ে মুক্তিপণ দাবি করছে।

নারায়ণগঞ্জ বন্দরে স্কুলঘর ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৪ অক্টোবর ॥ বন্দরের ফরাজীকান্দা এলাকায় রবিবার ভোরে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে সালাউদ্দিন কিন্ডারগার্টেন জুনিয়র স্কুলসহ ২টি দোকান ভস্মীভূত হয়েছে। মালিক পক্ষ কোটি টাকার ক্ষতি দাবি করলেও ফায়ার সার্ভিস আগুনে বলেছে ৮-১০ লাখ টাকা ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত স্কুল মালিক পক্ষের অভিযোগ, কয়েক যুবক পূর্ব শত্রুতার জের ধরে আগুন লাগিয়ে দিয়েছে। আগুনে স্কুলের ১৮টি কক্ষ, ১টি চার দোকান, ১টি ওয়ার্কশপ ও ২টি মাইক্রোবাস পুড়ে গেছে। বন্দর ফায়ার সার্ভিস ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

ি

বাইসাইকেলে দেশ ভ্রমণ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৪ অক্টোবর ॥ বাইসাইকেলে দেশ ভ্রমণকারী দশ সদস্যের একটি দল রবিবার ঠাকুরগাঁও অতিক্রম করে কান্তজীর মন্দির হয়ে দিনাজপুরের উদ্দেশে রওনা দিয়েছে। ৬৪ জেলায় বাইসাইকেলে দুইবার ভ্রমণকারী খন্দকার আহম্মদ আলীর নেতৃত্বে দলটি রবিবার বেলা সাড়ে ১১টায় ঠাকুরগাঁও প্রেসক্লাবে এসে পৌঁছায়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস, জেলা পরিষদ প্রশাসক সাদেক কুরাইশী প্রমুখ।

নৌকা বাইচ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৪ অক্টোবর ॥ ঈদ বিনোদনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ এখন মানুষকে নির্মল আনন্দ দেয়। তাই নৌকাবাইচ উপভোগ করতে শনিবার বিকেল ৫টায় হাতীবান্ধার তিস্তা নদীর পাড়ে আবালবৃদ্ধ বণিতারা ছুটে গেছে। মাঝিমাল্লার হেইয়ো হেইয়ো ধ্বনিতে মুখরিত ছিল। নির্মল আনন্দে ছিল উত্তেজনা। কোন নৌকার মাঝিরা তাদের পেশীশক্তি ও কৌশলগত পারদর্শিতা দেখিয়ে সব নৌকাবাজদের ছাড়িয়ে প্রথম হয়।

মাদ্রাসাছাত্রী ধর্ষণের শিকার

নাটোরে এক মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণ করেছে দুর্বৃত্তরা। ধর্ষণের শিকার ওই মেয়েটিকে নাটোর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সে বগুড়া নন্দীগ্রাম উপজেলা রনবাগা এলাকার স্থানীয় দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী।

মেয়েটির পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, শনিবার বিকেলে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রনবাঘা এলাকার মাদ্রাসা ছাত্রী তার ছোট বোনকে সঙ্গে নিয়ে বড় বোনের বাড়ি যাচ্ছিল। পথে কয়েকজন বখাটে যুবক তাদের পিছু নেয়। পরে ওই যুবকরা তাদের দুইজনকে জোর করে সিংড়ার নির্জন স্থানে তুলে নিয়ে যায়। সেখানে ছোট বোনকে আটকে রেখে কয়েকজন যুবক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ করে। পরে তারা দুই বোনকে নাটোর রেল স্টেশন এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করে।

জাতীয় বিশ্ববিদ্যালয়

মাস্টার্স পরীক্ষার সংশোধিত সময়সূচী

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ অক্টোবর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪ সালের অনার্র্র্স ১ম বর্ষ (বিশেষ) ও ২০১২ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা আগামী ৬ অক্টোর থেকে পূর্বনির্ধারিত বেলা ২টার পরিবর্তে দুপুর একটা থেকে আরম্ভ হবে। বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (িি.িহঁ.বফঁ.নফ) এবং (িি.িহঁনফ.রহভড়) থেকে জানা যাবে।

আন্তর্জাতিক পদক অর্জন

প্রধানমন্ত্রীকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অভিনন্দন

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৪ অক্টোবর ॥ জাতিসংঘের পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সর্বোচ্চ পদক ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ ও আন্তর্জাতিক টেলিকম ইউনিয়ন প্রদত্ত ‘আইসিটিস সাসটেইনেবল ডেভেলপমেন্ট এওয়ার্ড ২০১৫’ অর্জন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বিশ্ব নেতৃবৃন্দের সঙ্গে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশেষ করে বাংলাদেশী শিক্ষার্থীদের উৎসাহমূলক বক্তব্য দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জ্ঞাপন করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সভায় একটি ধন্যবাদ প্রস্তাব গৃহীত হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের ২২তম সভায় উল্লিখিত প্রস্তাব উপস্থাপন করা হয়।

১৫ যুবককে জরিমানা

বাউফলে ইলিশ ছিনিয়ে নেয়ায় ১৫ যুবকের ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার রাতে কালাইয়া বন্দরের ডকইয়ার্ডের কাছে এক বৈঠকে স্থানীয় লিকায়েত, মেহেদী, সাইফুল, অনুপ, শাকিল, ইমাম, ইমতিয়াজ, অনিক, আলামিন, সুজনসহ ১৫ যুবককে ওই জরিমানা করা হয়।

লক্ষ্মীপুরে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ ॥ আহত ১০

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৪ অক্টোবর ॥ লক্ষ্মীপুরে চররুহিতা বাজারে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় দু’জনকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে পাঠানো হয়েছে।

সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে চররুহিতা ইউপি ছাত্রলীগের সহসভাপতি দেলোয়ার হোসেন (২১) ও তার পিতা সিরাজ মিয়া (৫০)। শনিবার রাত প্রায় সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পরস্পরের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া চলে।

কালকিনিতে খেলা নিয়ে সংঘর্ষ ॥ আহত ৮

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৪ অক্টোবর ॥ ফুটবল খেলা নিয়ে রবিবার দুপুরে কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ চত্বরে দু’পক্ষের মাঝে দফায়-দফায় সংঘর্ষ ও অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণে বিদেশী খেলোয়াড়সহ কমপক্ষে ৮ জন আহত হয়েছে।

জানা গেছে, শনিবার বিকেলে কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠে পিপলস ফাউন্ডেশন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বন্ধুমহল একাদশ বনাম একতা যুব সংঘ একাদশের মধ্যে কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

প্রতিপক্ষকে ফাঁসাতে

গিয়ে গ্রেফতার

প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে গ্রেফতার হলো কালকিনি উপজেলার রমজানপুর এলাকায় বাদশা হাওলাদার। ঘটনাটি ঘটে শনিবার রাতে। পুলিশ জানায়, দক্ষিণ রমজানপুর গ্রামের বাদশা হাওলাদারের ছেলে প্রতারক সোহাগ হাওলাদার তার প্রতিপক্ষ রমজানপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খোকা শিকদারকে ফাঁসানোর জন্য তার বাড়ির রান্না ঘরে ১০ হাজার জাল টাকার নোট এবং ৬টি ককটেল লুকিয়ে রাখে। প্রকৃত ঘটনা ফাঁস হয়ে গেলে পুলিশ বাদশা হাওলাদারকে আটক করে।

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বর্ধিত বাস ভাড়া প্রত্যাহার দাবি

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৪ অক্টোবর ॥ ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বর্ধিত বাস ভাড়া প্রত্যাহারের দাবিতে যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম সংবাদ সম্মেলন করেছে। অবিলম্বে বর্ধিত বাসভাড়া প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তাঁরা।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের আহ্বায়ক রফিউর রাব্বি। উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টির জেলার সভাপতি হাফিজুল ইসলাম, ন্যাপের মহানগর শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আওলাদ হোসেন, বাসদের জেলার সমন্বয়ক নিখিল দাস, ওয়ার্কার্স পার্টির জেলার সাধারণ সম্পাদক হিমাংশু সাহা প্রমুখ।

বাসাইলে এক মাসেও সংস্কার হয়নি ব্রিজ

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৪ অক্টোবর ॥ এক মাস পরও বাসাইল উপজেলার কাঞ্চনপুর এলাকায় ঝিনাই নদীর উপর ভেঙে পড়া ব্রিজটি সংস্কার হয়নি। এতে এলাকাবাসী সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে।

এলাকাবাসী জানান, গত ৩০ আগস্ট বালু বহনকারী একটি ট্রলারের ধাক্কায় ওই ব্রিজটির একটি পিলার (খুঁটি) ও তিনটি স্লাব ভেঙে নদীতে পড়ে যায়।

জানা গেছে, স্বল্প ব্যয়ে গ্রামীণ সড়কে পুল-কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় নাটিয়াপাড়া থেকে কাঞ্চনপুর রাস্তায় ঝিনাই নদীর উপর ১৯৯৮ সালে ব্রিজটি নির্মাণ করা হয়। ১০৮ মিটার এই সেতুটি নির্মাণে ব্যয় হয় ৩৬ লাখ ৪০ হাজার টাকা।

পুকুর ভরাটের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর কীর্তনখোলা নদীর তীরে বধ্যভূমি ও ত্রিশ গোডাউন সংলগ্ন বিশাল পুকুুর ভরাটের প্রতিবাদে সচেতন নগরবাসীর ব্যানারে মানববন্ধন হয়েছে। রবিবার অশ্বিনী কুমার টাউন হলের সামনের সড়কে মানববন্ধনে বক্তব্য রাখেনÑ শান্তি দাস, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, কাজল ঘোষ, জীবন কৃষ্ণ দে, ডাঃ হাবিবুর রহমান প্রমুখ। বক্তারা মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত বধ্যভূমি ও ত্রিশ গোডাউন সংলগ্ন ঐতিহ্যবাহী পুকুরটি ভরাট না করে অন্যস্থানে আধুনিক গোডাউন নির্মাণের দাবি করেন।

ছাত্রী নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ৪ অক্টোবর ॥ জয়পুরহাট সরকারী কলেজের ১০০ শয্যাবিশিষ্ট ছাত্রী নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। সরকারী পোস্ট গ্র্যাজুয়েট কলেজসমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় জয়পুরহাট সরকারী কলেজে ৪ কোটি ৭৪ হাজার টাকা ব্যয়ে এই ছাত্রী নিবাস ভবন দেড় বছরের মধ্যে সমাপ্ত হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়পুরহাট সরকারী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোফাখ্খারুল ইসলাম।